1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনা:দেশ ও জনগণের জন্য কাজ করতে হবে - রংপুর সংবাদ
রবিবার, ২৬ মে ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন

থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনা:দেশ ও জনগণের জন্য কাজ করতে হবে

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪
  • ২১ জন নিউজটি পড়েছেন

 

নিজস্ব প্রতিবেদক:
দেশ ও জনগণের উন্নয়নে কাজ করার পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ছড়িয়ে দেওয়ার জন্য আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের পাশাপাশি দেশ ও জনগণের ভাগ্য উন্নয়নে সবাইকে কাজ করতে হবে। থাইল্যান্ড আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল শুক্রবার রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তাদের উদ্দেশে তিনি এসব কথা বলেন। থাই প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের আমন্ত্রণে গত বুধবার ছয় দিনের সরকারি সফরে থাইল্যান্ডে পৌঁছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আগামীকাল তাঁর দেশে ফেরার কথা রয়েছে। বঙ্গবন্ধু তাঁর অনুপ্রেরণার উৎস উল্লেখ করে শেখ হাসিনা থাইল্যান্ড আওয়ামী লীগের নেতা-কর্মীদের উদ্দেশে বলেন, জাতির পিতাকে অসময়ে হত্যা করা হলেও ‘তার আদর্শ আমাদের মধ্যে রয়ে গেছে এবং সে কারণেই আমি তাঁর (বঙ্গবন্ধু) আদর্শ বাস্তবায়ন করতে কাজ করছি। বঙ্গবন্ধু দেশের গরিব-দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর স্বপ্ন দেখেছিলেন। গত ১৫ বছরে দেশের উল্লেখযোগ্য অগ্রগতি ও উন্নয়নের কথা উল্লেখ করে আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা বলেন, দীর্ঘদিন ধারাবাহিকভাবে ক্ষমতায় থাকার ফলে এ অগ্রগতি অর্জন সম্ভব হয়েছে।

সাক্ষাৎকালে দ্বৈত নাগরিকত্বের বিষয়ে তাঁর হস্তক্ষেপ কামনা করে নেতা-কর্মীরা প্রধানমন্ত্রীকে বলেন, অনেক বাংলাদেশি থাইল্যান্ডের নাগরিকত্ব পেয়েছেন, তারা দ্বৈত নাগরিকত্ব বজায় রাখতে চান। জবাবে প্রধানমন্ত্রী বলেন, তিনি বিষয়টি নিয়ে থাই সরকারের সঙ্গে আলোচনা করবেন।

কূটনৈতিক সম্পর্ক স্থাপিত হওয়ার পর গত ৫২ বছরের মধ্যে থাইল্যান্ডে বাংলাদেশের প্রধানমন্ত্রী পর্যায়ের প্রথম সফর এটি। দুই বন্ধু রাষ্ট্রের মধ্যে ‘সহযোগিতার নতুন জানালা’ উন্মোচিত হওয়ার প্রেক্ষাপটে এই সফর উভয় দেশের জন্য ‘তাৎপর্যপূর্ণ’ বলে জানিয়েছে দুই দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়।

সফরে ইতোমধ্যেই দুই দেশের মধ্যে একটি চুক্তি, তিনটি সমঝোতা স্মারক এবং একটি আগ্রহপত্র (এলওআই) স্বাক্ষরিত হয়েছে।

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun