1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
১৩৯ উপজেলায় ভোট চলছে, ইসির যত প্রস্তুতি - রংপুর সংবাদ
রবিবার, ২৬ মে ২০২৪, ০৬:২২ পূর্বাহ্ন

১৩৯ উপজেলায় ভোট চলছে, ইসির যত প্রস্তুতি

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : বুধবার, ৮ মে, ২০২৪
  • ৩৪ জন নিউজটি পড়েছেন

 

নিজস্ব প্রতিবেদক:
ষষ্ঠ উপজেলা নির্বাচনের প্রথম ধাপের ১৩৯টি উপজেলায় ভোটগ্রহণের কথা থাকলেও জামালপুরের সরিষাবাড়ি ও কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা ভোট স্থগিত করায় ১৩৭টি উপজেলায় ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ করা হবে। ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার কর্মকর্তারা জানিয়েছেন, ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। ভোট উপলক্ষে ঘোষণা করা হয়েছে সাধারণ ছুটি। কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে ভোটের উপকরণ। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও অবস্থান নিয়েছেন ভোটের এলাকায়।

ভোটকেন্দ্র রয়েছে ১০ হাজার ৩শ’টির মতো। ভোটারদের নিরাপত্তায় পুলিশ, র‌্যাব, বিজিবির ভ্রাম্যমাণ ও স্ট্রাইকিং ফোর্স মোতায়েন করা হয়েছে। ইসির জনসংযোগ পরিচালক মো. শরীফুল আলম জানিয়েছেন, মোট দুই লাখ ৫৯ হাজার ৭৬৫ জনের ফোর্স মোতায়েন করা হয়েছে।

ভোটারের নিরাপত্তায় মাঠে রয়েছে ১৪ হাজার ৬১০ জন বিজিবি সদস্য, ৪১ হাজার ৫৩০ জন পুলিশ ভোট কেন্দ্রের নিরাপত্তায় ও পুলিশের ১১ হাজার ৮৮৩ জন ভ্রাম্যমাণ টিমে রয়েছে। এছাড়াও স্ট্রাইকিং ফোর্স ও অন্যান্য দায়িত্বে রয়েছে পুলিশের ২৯ হাজার ২২০ জন সদস্য।

অন্যদিকে র‌্যাবের দুই হাজার ৬৪৮ জন ও আনসারের এক লাখ ৫৯ হাজার ৮৭৪ জন সদস্য নিয়োজিত রয়েছেন। এদিকে নির্বাচনী আচরণবিধি প্রতিপালন নিশ্চিত করতে ৪শ নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত রয়েছেন। আর বিচারিক ম্যাজিস্ট্রেট রয়েছে ১৩৯ জন।

এদিকে ভোটগ্রহণের একদিন আগে জামালাপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। বুধবার (৮ মে) এই উপজেলায় ভোটগ্রহণের কথা ছিল। মঙ্গলবার (৭ মে) বিকেল ৫টায় জামালপুরের জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার বিষয়টি নিশ্চিত করেন। এছাড়া কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা পরিষদের সবগুলো পদের নির্বাচন স্থগিত (ইসি)।

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun