1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
ছাত্রনেতা সুমন রংপুর স্বেচ্ছাসেবক দল সদস্য সচিব নির্বাচিত - রংপুর সংবাদ
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন

ছাত্রনেতা সুমন রংপুর স্বেচ্ছাসেবক দল সদস্য সচিব নির্বাচিত

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : বুধবার, ২৫ জানুয়ারী, ২০২৩
  • ৫০ জন নিউজটি পড়েছেন

স্টাফ রিপোর্টারঃ
বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র অঙ্গ সংগঠন স্বেচ্ছাসেবক দলের রংপুর মহানগরের পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন কমিটি দিয়েছে কেন্দ্রীয় কমিটি।

এতে ইমরান হোসেনকে আহবায়ক, মাহবুব হোসেন সুমনকে সিনিয়র যুগ্ম আহবায়ক ও ছাত্রনেতা নুর হাসান সুমনকে সদস্য সচিবের দায়িত্ব দেয়া হয়। তাকে মহানগর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব হিসাবে দায়িত্ব দেয়া কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি ধন্যবাদ জানিয়ে আনন্দ-উচ্ছাস প্রকাশ করেছেন। অনেকেই তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

এদিকে নব গঠিত কমিটির সদস্য সচিব নুর হাসান সুমন এর আগে মহানগর ছাত্রদলের ছাত্রদলের প্রতিষ্ঠাকালীন কমিটির সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেন। তিনি তৎকালীন রংপুর পৌরসভার শাপলা চত্বর আঞ্চলিক ছাত্রদলের সাধারণ সম্পাদক, ৭নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক, শহর ছাত্রদলের সদস্য, জেলা ছাত্রদলের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক হিসাবে সততা, নিষ্ঠা ও সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন। তিনি বিভিন্ন পদে দায়িত্ব পালন কালে শতশত নেতাকর্মী তৈরি করেন।

ব্যক্তিজীবনে সদাহাস্যজ্জল এ তরুণ রাজনীতিবীদ নুর হাসান সুমন। বনার্ঢ্য রাজনৈতিক জীবনে তাঁর নামে একাধিক মামলা হয়েছে। গ্রেফতারি পরোয়ানি নিয়ে রাজনীতির মাঠে ছিলেন। তিনি বেশ কয়েকবার কারাবরণও করেছেন। হামলা-মামলার শিকারও হয়েছেন। কর্মী বান্ধব নুর হাসান সুমন সব সময় নেতাকর্মীদের পাশে ছিলেন। সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। সু-বক্তা হিসাবে তার পরিচিতিও রয়েছেন। রাজনীতির বাহিরেও তিনি একজন সফল ব্যবসায়ী। তিনি বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী কর্মকাণ্ডের সাথেও জড়িত রয়েছেন।

দায়িত্ব পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় মহানগর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব নুর হাসান সুমন বলেন, তাঁকে দায়িত্ব দেয়া বিএনপির চেয়াপার্সন বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল ও স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এসএম জিলানী এবং সাধারণ সম্পাদক রাজিব আহসানকে ধন্যবাদ জানাচ্ছি। এছাড়াও রংপুর বিএনপির নেতৃবৃন্দের প্রতি কৃজ্ঞতা প্রকাশ করছি। তিনি বলেন, দল তাঁর প্রতি যে আস্থা রেখে দায়িত্ব দিয়েছেন, তা তিনি পালন করবেন। মহানগর স্বেচ্ছাসেবক দলকে সু-সংগঠিত করতে কাজ করবেন। আগামী নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনসহ বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে রাজপথে থেকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এর আগে গত ৩ জানুয়ারী রাতে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সভাপতি এসএম জিলানী ও সাধারণ সম্পাদক রাজিব আহসান এই কমিটি অনুমোদন প্রদান করেন। সেই সাথে আগামী দশ দিনের মধ্যে পূর্নাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রে জমা দেয়ার জন্য নির্দেশ দিয়েছেন।

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun