1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
মেয়ে থেকে ছেলে, শিক্ষার্থী খাদিজা এখন ইউসুফ আলী - রংপুর সংবাদ
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
মুইও তাড়াতাড়ি তোর কাছোত আসিম’ বলে সাঈদকে চিরবিদায় দিলেন মা বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা আন্দোলনকারীদের ছয় শিক্ষার্থী হত্যায় বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করতে হবে : জিএম কাদের সর্বোচ্চ আদালতের রায়ে হতাশ হতে হবে না:প্রধানমন্ত্রী হাতীবান্ধায় তিস্তার তোড়ে বিলীন কমিউনিটি ক্লিনিক নেতা-কর্মীদের সতর্ক থাকার আহ্বান শেখ হাসিনার, জানালেন কাদের রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের জানাজা-দাফন সম্পন্ন ক্যাম্পাস ছাড়ছেন রংপুর বেরোবি শিক্ষার্থীরা, সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী বেরোবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা শিক্ষার্থীদের ধাওয়া খেয়ে ক্যাম্পাস ছেড়েছে বেরোবি ছাত্রলীগ

মেয়ে থেকে ছেলে, শিক্ষার্থী খাদিজা এখন ইউসুফ আলী

স্টাফ রিপোর্টার
  • আপডেট সময় : শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২
  • ১৪৩ জন নিউজটি পড়েছেন

জান্নাতি আক্তার খাদিজা (১৪)। ছোটবেলা থেকেই দৈহিক গঠন ও আচরণ ছিল মেয়েদের মতো। হঠাৎ গত এক মাস ধরে তার আচরণ ও দৈহিক গঠনে ছেলেদের মতো পরিবর্তন দেখা দেয়। গত সপ্তাহে তার কণ্ঠ ও দৈহিক গঠন পুরোপুরি পুরুষে রূপান্তরিত হয় বলে দাবি পরিবারের।

পরে পারিবারের লোকজন শহরের একটি ক্লিনিকে পরীক্ষা করে নিশ্চিত হয়েছেন খাদিজা মেয়ে নয়, ছেলে। খাদিজা লালমনিরহাটের উত্তর গোবধা দাখিল মাদরাসার ৮ম শ্রেণির শিক্ষার্থী ।

পূর্বের জান্নাতি আক্তার খাদিজার নাম রাখা হয়েছে ইউসুফ আলী। সে আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউনিয়নের দীঘলটারী মাঝপাড়া গ্রামের কামরুজ্জামান ও পারভীন আক্তার দম্পতির তৃতীয় সন্তান।

পরিবারের লোকজন ও স্থানীয়রা জানান, জান্নাতি আক্তার খাদিজা মাঝপাড়া গ্রামের কামরুজ্জামান ও পারভীন আক্তার দম্পতির তৃতীয় সন্তান। তাদের আরও দুই ছেলে, দুই মেয়ে রয়েছে। ছোট থেকে দৈহিক গঠন ও আচরণ ছিল মেয়েদের মতো থাকলেও এখন তার আচরণ ও দৈহিক গঠনে ছেলেদের মতো হয়েছে। মেয়ে থেকে পুরোপুরি ছেলেতে রূপান্তর হওয়ায় তার নাম জান্নাতি আক্তার খাদিজা থেকে পরিবর্তন করে ইউসুফ আলী রেখেছে পরিবার। চুল কেটে ছোট করে নারীদের পোশাক পরিবর্তন করে ছেলেদের পোশাকও পড়ছে সে। তবে লোকলজ্জায় বাড়ির বাহিরে যেতে এবং মাস্ক খুলে ছবি তুলতেও অপরাগতা প্রকাশ করে ইউসুফ।

গত এক সপ্তাহ ধরে ঘটনাটি নিজেদের মধ্যে গোপন থাকলেও বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় গ্রামবাসীর মাঝে প্রকাশ পায়। ফলে তাকে দেখতে ওই বাড়িতে ভিড় জমাচ্ছে দূর-দূরান্ত থেকে আসা লোকজন।

জান্নাতি আক্তার খাদিজার বাবা কামরুজ্জামান বলেন, এক মাস ধরে খাদিজার কণ্ঠ ও দৈহিক গঠনে বেশ পরিবর্তন ঘটতে থাকে। পরবর্তীতে গত সপ্তাহে পুরোপুরি পুরুষে রূপান্তর হওয়ায় পারিবারিকভাবে তাকে পরীক্ষা করে আমরা নিশ্চিত হয়েছি। তাই তার নাম খাদিজা থেকে পরিবর্তন করে ইউসুফ আলী রাখা হয়েছে। সে পুরোপুরি পুরুষ এবং সুস্থ্য রয়েছে।

খাদিজার দাদি নুরজাহান বলেন, কিছু দিন আগে একটি মাজারে গিয়েছিলাম জান্নাতিকে নিয়ে। সেখান থেকে ফিরে মেয়ে থেকে ছেলে হয়েছে সে। কোন মাজারে ও কেন গিয়েছিলেন- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বাড়ি পাশে একটি মাহফিল করা হবে, পরে সেখানে এসব বিষয় বলা হবে। এর আগে কিছু বলা যাবে না। তাই এসব প্রশ্ন না করার অনুরোধ করেন।

দুর্গাপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আসাদুজ্জামান নান্নু বলেন, শুক্রবার সকালে ওই বাড়িতে গিয়েছিলাম । মেয়ে থেকে ছেলে হওয়া ইউসুফ আলীর সাথে কথা বলে নিশ্চিত হয়েছি আসলেই তার লিঙ্গ পরিবর্তন হয়েছে । আমরা ইউনিয়ন পরিষদ থেকে তাকে সব ধরনের সহযোগিতা করবো।

আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের শিশু রোগ বিশেষজ্ঞ ডা. আজমল হক বলেন, হরমোন পার্থক্যের কারণে এমনটি হতে পারে। হঠাৎ কোনো পুরুষের শরীরে নারী হরমোন বৃদ্ধি পেলে পুরুষ থেকে নারীতে এবং নারীর শরীরের পুরুষের হরমোন বৃদ্ধি পেলে পুরুষ থেকে নারীতে রূপান্তর হতে পারে। মূলত পরীক্ষা না করে কিছু বলা যায় না।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun