1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
মহাসড়কে বাড়ছে ফিটনেসবিহীন গাড়ির দৌরাত্ম্য - রংপুর সংবাদ
রবিবার, ২৬ মে ২০২৪, ০৫:১৪ পূর্বাহ্ন

মহাসড়কে বাড়ছে ফিটনেসবিহীন গাড়ির দৌরাত্ম্য

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪
  • ১৮৮ জন নিউজটি পড়েছেন

 

নিউজ ডেস্ক:
সাভারের আমিনবাজারে দিনরাত চলছে পুরাতন গাড়ি ঝালাই ও রং দেওয়ার কাজ। ছবি: ইনডিপেনডেন্ট টেলিভিশন

ঈদ ঘিরে রাস্তায় নামছে ফিটনেসবিহীন গাড়ি। ওয়ার্কশপে মেরামত করা হচ্ছে বাস। এর পরই ঝালাই ও রং দিয়ে নামানো হচ্ছে সড়কে। এসব যানবাহনের কারণেই সড়ক-মহাসড়কে বাড়ছে যানজট ও দুর্ঘটনা। তবে ফিটনেসবিহীন যানবাহন রাস্তায় চলাচল করতে দেওয়া হবে না বলে জানিয়েছে প্রশাসন।

ঈদে সড়ক-মহাসড়কে ঘরমুখো মানুষের চাপ বেড়েছে। আর যানবাহনের চাহিদা বেড়েছে কয়েকগুণ। আর এই সুযোগে মহাসড়কে বাড়ছে ফিটনেসবিহীন গাড়ির দৌরাত্ম্য।

সাভারের আমিনবাজার, বলিয়ারপুর, হেমায়েতপুর, নয়ারহাটসহ বিভিন্ন ওয়ার্কশপে দিনরাত চলছে পুরাতন গাড়ি ঝালাই ও রং দেওয়ার কাজ। তবে ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় বিকল হয়ে সৃষ্টি হচ্ছে যানজট। ভোগান্তিতে পড়ছে ঘরমুখো মানুষজন।

এ বিষয়ে ঢাকা জেলা উত্তরের অতিরিক্ত পুলিশ সুপার মো. আবদুল্লাহিল কাফী জানান, ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় বিকল হয়ে সৃষ্টি করে যানজট। এ কারণে অনেক সময় ঘটনাস্থলে রেকার পৌঁছাতে পারে না। রাস্তায় চলাচলে সমস্যার সৃষ্টি হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, টাঙ্গাইলে দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত গাড়ি ঝালাই দিয়ে মেরামত হচ্ছে। আবার পুরোনো গাড়িতে দেওয়া হচ্ছে রং। ঈদে যাত্রীদের দৃষ্টি কাড়তেই এই আয়োজন।

তবে গাড়ি ঝালাই করাতে আসা বাসচালক-হেলপার বলছেন, ফিটনেসবিহীন গাড়িকে নতুন দেখাতে নয়, টুকটাক সমস্যা রয়েছে বলে তা ঈদের আগে সারিয়ে নিতেই ওয়ার্কশপে আসা।

ফিটনেসবিহীন গাড়ি চলাচল বন্ধে মহাসড়কে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনার কথা জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

টাঙ্গাইল বিআরটিএর সহকারী পরিচালক শেখ মাহতাব উদ্দিন আহমেদ জানান, মহাসড়কে যেন ফিটনেসবিহীন গাড়ি চলাচল করতে না পারে সে ব্যাপারে কড়া নজরদারি করা হবে। এ ছাড়া থ্রি-হুইলার, সিএনজি মহাসড়কে উঠলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ঈদ উপলক্ষে নাটোরে প্রায় ফিটনেসবিহীন তিন শ বাস, সড়ক-মহাসড়কে চালানোর জন্য মেরামত করা হয়েছে।

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun