1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
জাকারবার্গও ইলন মাস্কের দেখানো পথে - রংপুর সংবাদ
বুধবার, ০৮ মে ২০২৪, ০৭:৫৪ অপরাহ্ন

জাকারবার্গও ইলন মাস্কের দেখানো পথে

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : সোমবার, ৭ নভেম্বর, ২০২২
  • ১৫৩ জন নিউজটি পড়েছেন
জাকারবার্গও ইলন মাস্কের দেখানো পথে
জাকারবার্গও ইলন মাস্কের দেখানো পথে

ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদনে দাবি করা হয়েছে, চলতি সপ্তাহে বুধবারের মধ্যেই মেটা থেকে কর্মী ছাঁটাইয়ের ঘোষণা আসতে পারে। মেটাও খরচ কমাতে কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা নিচ্ছে বলে দাবি করেছে মার্কিন সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নাল। তবে কি ইলন মাস্কের দেখানো পথেই হাঁটছেন মার্ক জাকারবার্গ। 

তবে এই প্রতিবেদনের বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি ফেসবুকের মালিকানা কোম্পানি মেটা কর্তৃপক্ষ।

গেল অক্টোবর মাসে চলতি বছরে ক্ষতির হিসাব দিয়েছিল মেটা। বলা হয়েছিল, সংস্থার স্টক মার্কেট ভ্যালু অনেক কমে গিয়েছে। বড়সড় ক্ষতির সম্মুখীন হয়েছে জাকারবার্গের সংস্থা। এমনকি ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামের মতো প্ল্যাটফর্মগুলোতে নতুন কর্মী নিয়োগও স্থগিত রাখতে হয়েছে। অনেক ক্ষেত্রে খরচেও লাগাম টেনেছেন জাকারবার্গ। তার পরিপ্রেক্ষিতেই এই গণছাঁটাই হতে পারে বলে মনে করছেন কেউ কেউ।

সম্প্রতি টুইটার কেনার পর গণছাঁটাইয়ের পথে হেঁটেছেন মাস্ক। তিনি জানিয়েছেন, সংস্থার খরচ সাধ্যের মধ্যে রাখতে তাকে এই পদক্ষেপ নিতে হয়েছে। তার হাতে আর কোনও উপায় ছিল না বলেও জানিয়েছেন মাস্ক। একটি ই-মেলের মাধ্যমে শুক্রবার রাতারাতি টুইটারের প্রায় ৩ হাজার ৭০০ কর্মীকে ছাঁটাই করে দেওয়া হয়েছে বলে খবর। ছাঁটাই করা কর্মীদের অগ্রিম বেতনও দিয়েছেন তিনি।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun