1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক আলোচনা সভা - রংপুর সংবাদ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:০৮ পূর্বাহ্ন

শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক আলোচনা সভা

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২
  • ৬৮ জন নিউজটি পড়েছেন

দিনাজপুর প্রতিনিধি ঃ দিনাজপুর জেলা প্রশাসনের আয়োজনে আসন্ন শারদীয় দুর্গোৎসব-২০২২ উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
গতকাল বুধবার ২১শে সেপ্টেম্বর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আসন্ন শারদীয় দুর্গাউৎসব উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক আলোচনা সভাতে ১৩টি উপজেলা থেকে আগত বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদের উপজেলা শাখার নেতৃবৃন্দ, প্রতিটি উপজেলার নির্বাহী অফিসারগন, রাজনীতিবীদ, সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ, মুক্তিযোদ্ধা এবং জেলা প্রশাসনের সর্বস্তরের কর্মকর্তাবৃন্দসহ জনপ্রতিনিধির উপস্থিতিতে দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর পুলিশ সুপার শাহ্ ইফতেখার আলম বিপিএম (সেবা)। জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ জয়নুল আবেদীন, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ বারিউল করিম খান (সার্বিক), অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মেহেদী হাসান (রাজস্ব), জেলা কমান্ড্যান্ট আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী মোঃ হাসান আালী, সদর উপজেলার চেয়ারম্যান এমদাদ সরকার, শহর আওয়ামীলীগের সভাপতি রায়হান কবীর সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু, দিনাজপুর জেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোকাদ্দেস হোসেন বাবলু, দিনাজপুর রামকৃষ্ণ মিশনের মহারাজ স্বামী বিভাত্মানন্দ, ইমাম মওলানা মতিয়ুর রহমান কাসেমী ও দিনাজপুর ফায়ার সাভির্সের সহকারি পরিচালক মোঃ মঞ্জিল হক প্রমুখ।
শুভেচ্ছা বক্তব্যে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের জেলা শাখার সভাপতি ও দিনাজপুর প্রেস ক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু বলেন আসন্ন শারদীয় উৎসব উদযাপনে কেন্দ্রিয় নিয়মনীতি মেনে সবাইকে এককাতারে পালন করতে বলেন। নিরাপত্তা বিষয়ক কর্মসূচীর মধ্যে ট্রাফিক জোনের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। শহরে পূজার সময় বাস, ট্রাক, ট্রাক্টর চলাচল থেকে বিরত রাখার প্রস্তাব করা হয়। আযানের সময় ও গভীররাতে মাইক বাজানো বিরত রাখা এবং সেই সঙ্গে মাইকে শুধু ধর্মীয় গান বাজানো সিদ্ধান্ত গ্রহন করার জন্য বলা হয়। শেষে সবাইকে শারদীয় শুভেচ্ছা জানিয়ে দেশবাসীর মঙ্গল কামনা করেন।
এদিকে স্বাগত বক্তব্যে জেলা শাখার সংগ্রামী সাধারণ সম্পাদক উত্তম কুমার রায় বলেন, ধর্ম বর্ণ নির্বিশেষে ভাতৃত্ববোধ, সহমর্মিতা ও অসাম্প্রদায়িক ও সম্প্রীতি বজায় রাখতে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় আমাদের এই প্রয়াস সমুন্নত রাখতে কাজ করে যাচ্ছি। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের নীতি ও সাংগঠনিক উন্নয়নের কার্যক্রমকে ত্বরান্বিত রাখতে আরো গতিশীল ও কার্যকর ভূমিকা পালন করে যাচ্ছে।
আরও বক্তব্য রাখেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ও বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের জেলা শাখার সভাপতি সুনীল চক্রবর্তী। বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের জেলা শাখার সাঃ সম্পাদক রতন সিং, রাজদেবোত্তর স্টেটের এজেন্ট রনজিৎ সিংহ, যুগ্ম সাধারন সম্পাদক শ্যামল ঘোষ। এই সময় উপস্থিত ছিলেন মহিলা ঐক্য পরিষদ, ছাত্র ঐক্য পরিষদ, যুব ঐক্য পরিষদ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের জেলা, উপজেলা ও পৌর কমিটির নেতৃবৃন্দ।
বক্তারা বলেন, ধর্ম বর্ণ নির্মিশেষে সবার অংশগ্রহনে ও সহযোগীতায় শারদীয় উৎসব উদ্যাপনের ক্ষেত্রে ভূমিকা রয়েছে। দিনাজপুরের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্যের ইতিহাস যে কোন মূল্যে আমাদের ধরে রাখতে হবে। যথাযথভাবে মর্যাদার সহিত শারদীয় দুর্গোৎসব পালন করার জন্য বলা হয়।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun