1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
ঢাবি ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ - রংপুর সংবাদ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:০৫ পূর্বাহ্ন

ঢাবি ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ২ অক্টোবর, ২০২১
  • ৬২ জন নিউজটি পড়েছেন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ শনিবার অনুষ্ঠিত হচ্ছে। ঢাকা ও ঢাকার বাহিরের সাতটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের আজ সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বছর খ-ইউনিটে মোট আবেদনকারী ৪৭ হাজার ৬৩২ জন। আসনসংখ্যা ২ হাজার ৩৭৮টি। এ হিসেবে প্রতিটি আসনের জন্য লড়বেন ২০ জন পরীক্ষার্থী।

বিশ্ববিদ্যালয় থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, ‘খ’ ইউনিটের মোট আবেদনকারীর মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পরীক্ষা দেবে ১৮ হাজার ৮৫০ জন। বাকিদের মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ৬ হাজার ৩৭৭ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২ হাজার ৮৫২ জন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ৫ হাজার ৭২ জন, খুলনা বিশ্ববিদ্যালয়ে ৫ হাজার ২০৪ জন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৯২১ জন, বরিশাল বিশ্ববিদ্যালয়ে ১ হাজার ৭৪১ জন এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ৬ হাজার ৬১৫ জন ভর্তি পরীক্ষায় অংশ নেবেন।

গতকাল শুক্রবার অনুষ্ঠিত হয়েছে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত ক-ইউনিটের ভর্তি পরীক্ষা। এ বছর পাঁচটি ইউনিটে মোট ৭ হাজার ১৪৮ আসনের বিপরীতে ৩ লাখ ২৪ হাজার ৩৪০ জন শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করেছেন। এ হিসাবে পাঁচ ইউনিটের প্রতি আসনে জন্য ৪৫ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun