রংপুর সংবাদ ইকোনমিক জোনে সৌদি বিনিয়োগ চায় বাংলাদেশ - রংপুর সংবাদ

ইকোনমিক জোনে সৌদি বিনিয়োগ চায় বাংলাদেশ


Rezaul Karim Manik ফেব্রুয়ারী ১০, ২০২৩, ১১:৫০ PM
ইকোনমিক জোনে সৌদি বিনিয়োগ চায় বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট:

বাংলাদেশের গুরুত্বপূর্ণ স্থানে গড়ে তোলা ১০০টি স্পেশাল ইকনোমিক জোনে বিনিয়োগ বাড়াতে সৌদি অ্যাম্বাসেডরের প্রতি আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। 

বৃহস্পতিবার সচিবালয়ে নিজ দপ্তরে ঢাকায় নিযুক্ত সৌদি আরবের অ্যাম্বাসেডর ইসা ইউসেফ ইসা আলদুহাইলান মতবিনিময় করতে আসলে এই আহ্বান জানান টিপু মুনশি।
বাণিজ্যমন্ত্রী বলেন, সৌদি আরব বাংলাদেশের বন্ধু রাষ্ট্র এবং দীর্ঘদিনের বৃহৎ ব্যবসায়িক ও উন্নয়ন সহযোগী। সৌদি আরবে বাংলাদেশের তৈরি পোশাক বেকারি আইটেম, ভেজিটেবল, জুস জুটপণ্যসহ বেশ কিছু পণ্য রপ্তানি হয়। বাংলাদেশের বিপুল সংখ্যক জনশক্তি সৌদি আরবে কর্মরত আছেন।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে বাংলাদেশের গুরুত্বপূর্ণ স্থানে ১০০টি স্পেশাল ইকনোমিক জোন গড়ে তোলার কাজ দ্রুত এগিয়ে চলছে। কয়েকটির কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। এগুলোতে আরও বেশি সৌদি বিনিয়োগ প্রত্যাশা করে বাংলাদেশ। বাংলাদেশে পর্যাপ্ত দক্ষ জনশক্তি রয়েছে, বাংলাদেশ বিভিন্ন পণ্যের একটি বড় বাজার।  বিনিয়োগের ক্ষেত্রে বাংলাদেশে সরকার বিভিন্ন ধরনের আকর্ষণীয় সুযোগ সুবিধা প্রদান করছে।
সৌদি আরবের অ্যাম্বাসেডর ইসা ইউসেফ ইসা আলদুহাইলান বলেন, বাংলাদেশের সঙ্গে ভ্রাতৃত্বপূর্ণ এবং বাণিজ্যিক সম্পর্ক দীর্ঘদিনের। বিনিয়োগ ও ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে সৌদিআরব বাংলাদেশকে অধিক গুরুত্ব দিয়ে থাকে। বাংলাদেশে অনুষ্ঠিতব্য ‘বিজনেস সামিট-২০২৩’ সৌদি আরবের বাণিজ্যমন্ত্রী ড. মাজেদ বিন আব্দুল্লাহ আলকাসাবি এর নেতৃত্বে একটি বড় ডেলিগেশন অংশগ্রহণ করবে।