1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
প্রধান কর্মকর্তা ছেড়ে যাচ্ছেন ফেসবুক - রংপুর সংবাদ
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন

প্রধান কর্মকর্তা ছেড়ে যাচ্ছেন ফেসবুক

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২ জুন, ২০২২
  • ১৬৯ জন নিউজটি পড়েছেন

ফেসবুককে একটি স্টার্টআপ থেকে মাল্টিবিলিয়ন-ডলারের বিজ্ঞাপন পাওয়ার হাউসে রূপান্তরিত করতে মেধা ও শ্রমের সর্বোচ্চটুকু ঢেলে দেওয়ার কারণে বিশ্বব্যাপী ব্যবসার অন্যতম স্বীকৃত ব্যক্তিত্ব হয়ে উঠেন শেরিল স্যান্ডবার্গ। অবশেষে সেই কোম্পানির দায়িত্ব ছাড়ার ঘোষণা দিলেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মূল কোম্পানি মেটা-র প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) শেরিল স্যান্ডবার্গ পদত্যাগ করার ঘোষণা দিয়েছেন। জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমটিতে ১৪ বছর ধরে কাজ করার পর নিজের ভেরিভায়েড ফেসবুক পেজে পদত্যাগের ঘোষণা দেন তিনি।

নিজের গড়ে তোলা ফাউন্ডেশনে জনহিতকর কাজে সময় দেওয়ার জন্য এই সিদ্ধান্ত নিয়েছেন বলে ফেসবুকে লিখেছেন স্যান্ডবার্গ। সম্প্রতি মেটার বিজ্ঞাপন বাজারে মন্দা ও টিকটকের মতো প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে তীব্র প্রতিযোগিতামূলক পরিবেশ তৈরি হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমটির। এর মাঝে শেরিল স্যান্ডবার্গ পদত্যাগের ঘোষণা দিলেন।

জানা গেছে, ৫২ বছর বয়সী শেরিল স্যান্ডবার্গ মেটা-র বোর্ডের সদস্য হিসেবে থাকবেন। স্যান্ডবার্গের স্থলাভিষিক্ত হবেন ফেসবুকের আরেক কর্মকর্তা জাভিয়ের অলিভান। যিনি কোম্পানিটির পরিসর বৃদ্ধির জন্য কয়েক বছর ধরে কাজ করছেন।

স্যান্ডবার্গ ২০০৮ সালে ফেসবুকে যোগ দেন এবং এটিকে একটি সামাজিক মিডিয়া জায়ান্টে পরিণত করার মূল চাবিকাঠি ছিলেন তিনি। তার সময়ে গত বছর প্রায় ১২০ বিলিয়ন ডলার আয় করেছে ফেসবুক।

নিজের গড়ে তোলা ফাউন্ডেশন ও জনহিতকর কাজে সময় দেওয়ার জন্য দায়িত্ব থেকে সরে দাঁড়াচ্ছেন বলে শেরিল স্যান্ডবার্গ নিজেই তার ভেরিফাইড ফেসবুক পেজে জানিয়েছেন।

প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ  স্যান্ডবার্গের পদত্যাগের বিষয়ে বলেছেন, তার প্রস্থান একটি যুগের সমাপ্তি। লাখ লাখ মানুষের জন্য সুযোগ তৈরি করেছেন স্যান্ডবার্গ। আজকের মেটার সাফল্যের পেছনে তার অবদান অনেক।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun