রংপুর সংবাদ সিরাজগঞ্জে শুক্রবার থেকে তিনব্যাপি ইজতেমা শুরু - রংপুর সংবাদ

সিরাজগঞ্জে শুক্রবার থেকে তিনব্যাপি ইজতেমা শুরু


Newsroom Editor ডিসেম্বর ২২, ২০২২, ৬:৫২ PM
সিরাজগঞ্জে শুক্রবার থেকে তিনব্যাপি ইজতেমা শুরু

সিরাজগঞ্জ জেলা তাবলিগ জামায়াতের আয়োজনে থেকে তিন দিনব্যাপী শুরু হতে যাচ্ছে আঞ্চলিক ইজতেমা।

আগামীকাল শুক্রবার (২৩ ডিসেম্বর) সকাল থেকে পৌর এলাকার রানীগ্রাম মহল্লায় যমুনা নদীর তীরে ইজতেমা অনুষ্ঠিত হবে। যা রবিবার (২৫ ডিসেম্বর) আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ করা হবে। প্রায় ৫০ হাজার লোকসমাগম হবে বলে ধারণা করছেন ইজতেমা কমিটির সদস্যেরা।

যমুনা নদীর তীরের হার্ড পয়েন্ট এলাকায় প্রায় ৫০ বিঘা জমির ওপর ইজতেমার আয়োজন করা হয়েছে। যেখানে সিরাজগঞ্জ, পাবনা, বগুড়া, নাটোর, নওগাঁ, টাঙ্গাইল ও মাদারীপুর থেকে আসা মুসল্লিরা ইজতেমায় অংশগ্রহণ করবে। এছাড়া মালয়েশিয়া ও ভারত থেকে একদল ধর্মপ্রাণ মুসলমান ইতোমধ্যে ইজতেমা মাঠে এসেছেন।

সরেজমিনে দেখা যায়, ইজতেমার কার্যক্রম সুন্দরভাবে সম্পন্ন করতে সাজানো হয়েছে সুদীর্ঘ মাঠ। প্রায় ৫০ বিঘা জমির উপর মুসল্লিদের জন্য সব ধরনের সুযোগ-সুবিধার ব্যবস্থা রাখা হয়েছে। ইজতেমা মাঠে ৬টি খিতরা তৈরি করা হয়েছে। প্রতিটি খিতরায় ৪০০ থেকে ৪৫০ জন লোক থাকতে পারবে। ২৫টি পয়েন্টে এ সকল খিতরায় মোট ৩৬০টি কক্ষ করা হয়েছে।

এছাড়াও মুসল্লিদের জন্য রাখা হয়েছে ১২৫টি শৌচাগার। মুসল্লিদের স্বাস্থ্যসেবা দিতে সার্বক্ষণিক দুটি মেডিকেল টিম রাখা হয়েছে। একইসাথে সার্বিক নিরাপত্তার জন্য বসানো হয়েছে একটি পুলিশ ক্যাম্প।

সিরাজগঞ্জ পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল জানান, ইজতেমার জন্য সার্বিক ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। একই সাথে ইজতেমায় একটি পুলিশ ক্যাম্প বসানো হয়েছে। ইজতেমা চলাকালীন সময়ে পুলিশ ও র‍্যাবের টহল অব্যাহত থাকবে বলেও জানান তিনি।