1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
পাঁচটির বেশি ম্যাসেজ ফরোয়ার্ড করা যাবে না মেসেঞ্জারে - রংপুর সংবাদ
সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩, ১১:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রংপুরে ভোক্তার অভিযানে ২০০ টাকার পেয়াজ মিললো ১৫০ টাকায় রংপুর ২- প্রার্থীতা ফিরে পেলেন স্বতন্ত্র প্রার্থী বিশ্বনাথ সরকার বিটু; নেতাকর্মীদের উচ্ছ্বাস চার বছর ধরে লাপাত্তা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্লাস্টিক বোতল দিলে পাওয়া যাবে কম্বল সংসদ ভেঙে দিয়ে সেনাবাহিনীর তত্ত্বাবধানে পুনঃতফসিল চেয়ে রিট রংপুরের ৬ আসনে এমপিদের সম্পদ বেড়েছে কয়েকগুন লালমনিরহাট-বুড়িমারী রুটে ট্রেন বিকল,আড়াই ঘণ্টা পর স্বাভাবিক ৫০ লাখেও নৌকার মনোনয়ন পেলেন না আ.লীগ নেতা, আটক ৩ বেগম রোকেয়ার জন্মস্থানের ধ্বংসাবশেষ হারানোর পথে কারাগারে সেজে প্রস্তুত বর স্বজন ও অভিভাবকদের উপস্থিতিতে বিয়ে তরুণ-তরুণীর

পাঁচটির বেশি ম্যাসেজ ফরোয়ার্ড করা যাবে না মেসেঞ্জারে

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : রবিবার, ২ মে, ২০২১
  • ১৩০ জন নিউজটি পড়েছেন

এখন থেকে ফেসবুকের মালিকানাধীন মেসেঞ্জার অ্যাপে একই ম্যাসেজ পাঁচ জনের বেশি ব্যক্তি বা গ্রুপে ফরোয়ার্ড করা যাবে না। গুজব ও ভুয়া খবর ঠেকাতে ফেসবুক নতুন এই সিদ্ধান্ত নিয়েছে।

এক ব্লগ পোস্টে এমন তথ্য জানিয়েছে ফেসবুকের মেসেঞ্জার প্রাইভেসি অ্যান্ড সিকিউরিটির প্রোডাক্ট ম্যানেজমেন্টের ডিরেক্টর জে সুলিভান। ব্লগ পোস্টে জানানো হয়েছে, নতুন এই নিয়ম পর্যায়ক্রমে সব ব্যবহারকারীর ক্ষেত্রে প্রযোজ্য হবে। তখন কোনো ব্যবহারকারী একই ম্যাসেজ পাঁচ জনের বেশি ব্যক্তি বা গ্রুপে পাঠালে ‘ফরোয়ার্ডিং লিমিট রিচড’ শিরোনামে তাকে একটি নোটিফিকেশন দেওয়া হবে।

করোনার এই সময়ে ফেসবুক মেসেঞ্জারের নতুন এ নিয়ম ক্ষতিকারক কন্টেন্ট ও ভুয়া তথ্য ছড়িয়ে পড়ার বিষয়টি কমিয়ে আনবে বলে মনে করছে ফেসবুক কর্তৃপক্ষ। ইন্ডিয়া ডটকমের প্রতিবেদনে এমন তথ্য উঠে এসেছে।

ম্যাসেজ ফরোয়ার্ড লিমিটের এমন সিদ্ধান্তের কথা আগেই জানিয়েছিল ফেসবুক। বিষয়টি এতদিন পরীক্ষামূলক অবস্থায় ছিল। এর আগে ২০১৯ সালে ফেসবুকের মালিকানাধীন অন্য জনপ্রিয় অ্যাপ হোয়াটসঅ্যাপের জন্য একই নিয়ম চালু করেছিল ফেসবুক।

গুজব ও ভুয়া খবর ছড়িয়ে পড়া নিয়ে বিভিন্ন সময় ফেসবুককে দায়ী করেছে একাধিক দেশের সরকার। এমন অভিযোগের পর প্রতিষ্ঠানটি গুজব ও ভুয়া খবর ঠেকাতে বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে ধারাবাহিকভাবে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun