1. kibriyalalmonirhat84@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
ফেসবুকে আসছে নতুন নীতি, যেসব কারণে মুছতে পারে পোস্ট | রংপুর সংবাদ
সোমবার, ১৭ মে ২০২১, ০৭:১৭ পূর্বাহ্ন

ফেসবুকে আসছে নতুন নীতি, যেসব কারণে মুছতে পারে পোস্ট

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : রবিবার, ২ মে, ২০২১
  • ১৫

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করেন না এমন মানুষ বর্তমানে নেই বললেই চলে। শুধু ব্যক্তি বিশেষ নয়, একাধিক সংস্থাতেও ব্যবহার করা হচ্ছে এই ফেসবুক। মানুষসহ একাধিক সংস্থাতেও বেড়েছে এই সোশ্যাল মিডিয়ার গুরুত্ব। তবে এবারে ফেসবুকে আসতে চলেছে এক নতুন নীতি। যার প্রভাব পরতে চলেছে সাধারণ মানুষসহ একাধিক সংস্থার উপরেও।

ফেসবুকে বিগত কিছুদিন ধরে একাধিক বদল আনা হয়েছে। পাশাপাশি আরও কড়াকড়ি করা হয়েছে কোনরকম পোস্ট করার ক্ষেত্রে। তবে জানা গেছে, আগামী ১ অক্টোবর থেকে বদলাচ্ছে নিয়ম। যদিও কিছুদিন ধরেই ফেসবুকের একাধিক গ্রাহক জানিয়েছিলেন বেশ কিছু তার নোটিফিকেশন পাচ্ছিলেন। যা নিয়ে উদ্বিগ্ন ছিলেন। কিন্তু জানানো হয়েছে, বিষয়টি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কোনও কারণ নেই।

ফেসবুক প্রধান মার্ক জাকারবার্গ জানিয়েছেন আগামী ১ অক্টোবর থেকে কোন ইউজারের পোস্ট যদি ফেসবুক নিয়মের বিরুদ্ধে যায় সে ক্ষেত্রে ফেসবুকের তরফে সংশ্লিষ্ট পোস্টের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হতে পারে। সেই পোস্ট ব্লক করা হতে পারে অথবা সেই পোস্ট মুছে দেওয়া হতে পারে। গ্রাহকদের কাছে ফেসবুকের আকর্ষণ ধরে রাখার জন্য তাদের তরফে বেশ কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে। আনা হয়েছে একাধিক ফিচার। এবার আপডেট করা হল ফেসবুকের নিয়মাবলী।

সম্প্রতি ডিজিটাল মিডিয়ার গুরুত্ব বৃদ্ধি পাওয়াতে মানুষ আরও বেশি করে ব্যবহার শুরু করেছেন এই মিডিয়া ব্যবহার। একই সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে ফেক নিউজ ছড়ানোর বিষয়। আর সেই কারণেই একাধিক অভিযোগ জমা পরেছিল ফেসবুকের কাছে। মনে করা হচ্ছে সেই কারণেই ফেসবুক বদল করছে নিজেদের গাইডলাইন।

জানানো হয়েছে, ভুয়া সংবাদ ছড়ানো, অথবা সাম্প্রদায়িক সম্প্রীতিতে আঘাত হানে এই জাতীয় পোস্ট ফেসবুকে করা হলে সরাসরি সেই সকল পোস্টের বিরুদ্ধে পদক্ষেপ নেবে ফেসবুক। এর ফলে রোধ করা যাবে এই ভুয়া সংবাদ ছড়িয়ে পরা। পাশাপাশি ফেসবুকের তরফে জানা গেছে কোন ইউজার অপর কোন প্রফাইলে যদি বিরক্ত করার চেষ্টা করেন সে ক্ষেত্রেও পদক্ষেপ নেওয়া হবে ফেসবুকের তরফে। অর্থাৎ নিরাপত্তার ক্ষেত্রে এবার যথেষ্ট কড়া হতে চলেছে ফেসবুক।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun