1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
বিশ্বে করোনায় আক্রান্ত সাড়ে ১৫ কোটি - রংপুর সংবাদ
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৯:১৭ অপরাহ্ন

বিশ্বে করোনায় আক্রান্ত সাড়ে ১৫ কোটি

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ৫ মে, ২০২১
  • ৬৯ জন নিউজটি পড়েছেন

সারাবিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৫ কোটি ৪৯ লাখ ৭৩ হাজার ৪৮ জন এবং মারা গেছে ৩২ লাখ ৪১ হাজার ২৪ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৩ কোটি ২৪ লাখ ২৭ হাজার ২৮৬ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ৯৩ লাখ চার হাজার ৭৩৮ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার দুই শতাংশ। সারাবিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে এক লাখ ১১ হাজার ৭৫ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৩২ লাখ ৭৪ হাজার ৬৫৯ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৯২ হাজার ৪০৯ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, ব্রিটেন, ইতালি, স্পেন ও জার্মানি।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে দুই কোটি ছয় লাখ ৫৮ হাজার ২৩৪ জন এবং মারা গেছে দুই লাখ ২৬ হাজার ১৬৯ জন।

দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন লাখ ৮২ হাজার ৬৯১ জন এবং মারা গেছে তিন হাজার ৭৮৬ জন।

এর আগের দিন দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছিল তিন লাখ ৫৫ হাজার ৮২৮ জন এবং মারা গেছে তিন হাজার ৪৩৮ জন।

ভারতে করোনা আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে এক কোটি ৬৯ লাখ ৩৮ হাজার ৪০০ জন এবং আক্রান্ত অবস্থায় রয়েছে ৩৪ লাখ ৯৩ হাজার ৬৬৫ জন।

ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৪৮ লাখ ৬০ হাজার ৮১২ জন এবং মারা গেছে চার লাখ ১১ হাজার ৮৫৪ জন।
সূত্র : ওয়ার্ল্ডোমিটার

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun