1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
লালমনিরহাটে ঝড়ে লন্ডভন্ড বসতবাড়ি ও শিক্ষা প্রতিষ্ঠান - রংপুর সংবাদ
রবিবার, ২৩ জুন ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন

লালমনিরহাটে ঝড়ে লন্ডভন্ড বসতবাড়ি ও শিক্ষা প্রতিষ্ঠান

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪
  • ৪৫ জন নিউজটি পড়েছেন

মাহির খান:
লালমনিরহাটের হাতীবান্ধা ও কালীগঞ্জ উপজেলার কয়েকটি গ্রামে ঝড়ে শতাধিক বসতবাড়িসহ অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্থ হয়েছে।

বৃহস্পতিবার (৩০মে) ভোর রাতে জেলার হাতীবান্ধা উপজেলার ভেলাগুড়ি, ফকিরপাড়া,ডাউয়াবাড়ি ইউনিয়ন ও কালীগঞ্জ উপজেলার মদাতী, ভোটমারী ইউনিয়নের বিভিন্ন গ্রামের উপর দিয়ে এ ঝড় বয়ে যায়। ওই ঝড়ে মাদ্রাসার দুইজন শিক্ষক ও একজন শিক্ষার্থীসহ অন্তত ৩ জন আহত হয়েছে।

এছাড়া বিভিন্ন এলাকার শতাধিক বসতবাড়ি, গাছপালা ও বিদ্যুতের খুটি ক্ষতিগ্রস্থ হয়েছে। ফলে বিদ্যুতহীন অবস্থায় পড়ে আছে হাতীবান্ধা ও কালীগঞ্জের বেশিরভাগ অঞ্চল।

সড়েজমিনে গিয়ে দেখা যায়, কালীগঞ্জ উপজেলার মদাতী ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের গাগলারপাড় এলাকার উত্তরপাড়া হযরত আবু বক্কর সিদ্দিক হাফিজিয়া মাদ্রাসার টিনশেট ভবনটির উপর ঝড়ে গাছ ভেঙ্গে পড়লে ঘরটি দুমরে মুচরে যায়। এসময় নিরাপদ স্থানে আশ্রয় নিতে গিয়ে ওই মাদ্রাসার দুজন শিক্ষক ও একজন শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে।

ক্ষতিগ্রস্তরা জানান, সকালে প্রবল বেগে ঝড়ো বাতাস শুরু হয়। নিমেষেই ঘরবাড়ি দোকানপাট লণ্ডভণ্ড করে দেয়।

ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন কালীগঞ্জ উপজেলার কাকিনা  ইউনিয়নের চেয়ারম্যান তাহির তাহু। এ সময় তিনি বলেন, ক্ষতিগ্রস্তদের তালিকা করে সহায়তা দেওয়া হবে। একই সাথে তাদের পুনর্বাসনের ব্যবস্থা হবে।

উপজেলার মদাতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বিপ্লব বলেন,পত্র ইউনিয়নের মাদ্রাসা,ঘরবাড়ি ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। বিষয়টি আমরা উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করেছি।

লালমনিরহার জেলা প্রশাসক মোহাম্মদ উল্লাহ বলেন, স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে ঝড়ে ক্ষতিগ্রস্থ পরিবার প্রতিষ্ঠানের তালিকা করা হচ্ছে। তালিকা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun