1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
রংপুরে ভোক্তার অভিযানে ২০০ টাকার পেয়াজ মিললো ১৫০ টাকায় - রংপুর সংবাদ
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৯:১২ পূর্বাহ্ন

রংপুরে ভোক্তার অভিযানে ২০০ টাকার পেয়াজ মিললো ১৫০ টাকায়

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩
  • ৬৬ জন নিউজটি পড়েছেন

স্টাফ রিপোর্টার:
পেঁয়াজের বাজার দর নিয়ন্ত্রণে রংপুরে অভিযান করেছে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর।
রোববার (১০ ডিসেম্বর) বিকেলে নগরীর সিটি বাজারে অভিযানের সময় এক ব্যবসায়ীর ১৩০ টাকার পেঁয়াজ ২০০ টাকায় বিক্রির প্রমান পায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় মজুদ করা পেঁয়াজ ১৫০ টাকা দরে বিক্রির নির্দেশ দেয় ভোক্তা। এরপরই সেই পেয়াজ কিনতে হুমরি খেয়ে পরে ক্রেতারা।

এসময় পেয়াজ কিনতে আসা কয়েকজন ক্রেতার সাথে কথা হলে তারা জানান, দেশে কি এমন হলো যে হটাৎ করে পেয়াজের দাম বেড়েছে দুইগুণ। হুট করে দাম বাড়ায় তারা বিপাকে পরেছেন।

পেয়াজ কিনতে আসা রফিকুল ইসলাম জানান, চার পাঁচ দিন পর পেঁয়াজ কিনতে এসে দেখি পেয়াজের দাম ২০০ টাকা। দাম শুনে শরীর ঘামা শুরু করেছে। পরে দেখি ভোক্তার অভিযানে ১৫০ টাকায় পেঁয়াজ বিক্রি হচ্ছে। এসে তিন কেজি পেয়াজ কিনলাম।

আরেক ক্রেতা আশরাফুল ইসলাম বলেন, প্রায় যুদ্ধ করে ২ কেজি পেয়াজ কিনলাম। দোকানিরা সিন্ডিকেট করেই হটাৎ দাম বাড়ায় দেওয়ায় আমরা সাধারণ ক্রেতারা বিপাকে পড়েছি। বাজার নিয়ন্ত্রণে ভোক্তার নিয়মিত মনিটরিং করা দরকার।

পেয়াজের আড়তদার মামুন মিয়া জানান, ৮ তারিখের আগে আমার প্রায় ১ টন পেয়াজ কেনা ছিল ১৩০ টাকা করে। আজ হটাৎ ভেক্তা অভিযান চালায়। এসময় আমার দোকানে পেয়াজের মজুদ দেখে ১৫০ টাকায় বিক্রির নির্দেশ দেয়। আমরা ভোক্তার নির্দেশ মেনে সব পেয়াজ বিক্রি করে দিলাম।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুরের উপপরিচালক মো. আজহারুল ইসলাম বলেন, পেয়াজের দাম বাড়ায় আমরা বাজার নিয়মিত মনিটরিং করছি। আজ সিটি বাজারে অভিযানে এসে একজনের বেশি দামে পেয়াজ বিক্রির প্রমান পাওয়ায় তার সব পেয়াজ ১৫০ টাকায় বিক্রির নির্দেশ দিয়েছি।
এছাড়া আরও বেশ কয়েকটি আড়তে অভিযান করে বেশি দামে পেঁয়াজ বিক্রি না করার ব্যপারে ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun