1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
যাদের মন ছোট, তাদের রাজনীতি করা উচিত নয় : সেতুমন্ত্রী - রংপুর সংবাদ
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৩:০৭ পূর্বাহ্ন

যাদের মন ছোট, তাদের রাজনীতি করা উচিত নয় : সেতুমন্ত্রী

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩
  • ১২৩ জন নিউজটি পড়েছেন

অনলাইন ডেস্ক:
‘যাদের মন ছোট, তাদের রাজনীতি করা উচিত নয়’ জানিয়ে বিএনপি নেতাদের উদ্দেশ্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি বলছে- বিদেশ সফরে শেখ হাসিনা কিছুই আনতে পারেননি, খালি হাতে ফিরবেন। আসলে মনটা যাদের ছোট, তাদের রাজনীতি করা উচিত নয়। দেশের অর্জনকে যারা নিজেদের মনে করেন না, তাদের রাজনীতি করার প্রয়োজন নেই। দেশের অর্জন আমাদের সবার অর্জন।

এটা আওয়ামী লীগের একার অর্জন নয়, সারাদেশের মানুষের অর্জন। ’

বৃহস্পতিবার সকালে রাজধানীর জাতীয় জাদুঘরের সামনে শুভ বুদ্ধ পূর্ণিমা জাতীয় সম্মিলিত শান্তি শোভাযাত্রা ও সম্প্রীতি উৎসবে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ বৌদ্ধ সাংস্কৃতিক পরিষদের সভাপতি প্রফেসর ডা. উত্তম কুমার বড়ুয়া অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। কাদের বলেন, রক্তের বিনিময়ে স্বাধীনতা অর্জন করেছি।

স্বাধীনতার পর থেকে চ্যালেঞ্জ অতিক্রম করতে হয়েছে। আমাদের রাজনীতি হিংসামুক্ত একথা দাবি করতে পারি না। রাজনীতিতে নষ্ট ধারা এখনো প্রবাহিত। শান্তির রাজনীতি পদে পদে ক্ষতিগ্রস্ত হচ্ছে।

 

তিনি বলেন, ‘দলে দলে বিভক্ত হয়ে দেওয়াল তৈরির রাজনীতি নয়, রাজনীতিতে সম্পর্কের সেতু তৈরি করতে হবে। যুদ্ধ-বিদ্রোহ নয়, শান্তির রাজনীতি প্রয়োজন। বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনায় সম্প্রীতির সুবাতাস সৃষ্টি করতে হবে। এটা রাজনৈতিক অধিপতিদের দায়িত্ব ও কর্তব্য। হিংসা-হানাহানি যুদ্ধ-বিদ্রোহ কিংবা সহিংসতা নয়, শান্তির পথ দেখাতে হবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘যে বিশ্বব্যাংক পদ্মা সেতু থেকে মুখ ফিরিয়ে দিয়েছিল, আজ তারা ভুল স্বীকার করে প্রধানমন্ত্রীকে সম্মাননা দিয়েছেন। তারা ২৫ হাজার কোটি টাকা বাজেট সহায়তা দিয়েছেন। আপনারা অপরাজনীতি করে খাটো হয়েছেন, দেশকে খাটো করবেন না। শেখ হাসিনা নালিশ করতে যাননি, দেশের অর্জনের জন্য গেছেন। ’

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun