1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন বেরোবির ৬ শিক্ষার্থী - রংপুর সংবাদ
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:২২ অপরাহ্ন

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন বেরোবির ৬ শিক্ষার্থী

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : মঙ্গলবার, ২ মে, ২০২৩
  • ১৪৭ জন নিউজটি পড়েছেন

 

নিজস্ব প্রতিবেদক:
স্নাতকে সর্বোচ্চ ফলের জন্য প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯ পেতে যাচ্ছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ছয় শিক্ষার্থী।

গত রোববার (৩০ এপ্রিল) বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) গবেষণা, সহযোগিতা ও প্রকাশনা বিভাগের পরিচালক ড. ফখরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯ এর জন্য মনোনীত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়।

অনুষদ ভিত্তিক সর্বোচ্চ ফলের জন্য বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদ থেকে ছয় জনকে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত করা হয়।

শিক্ষার্থীরা হলেন- কলা অনুষদ থেকে ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী জবেদা আক্তার (৩.৬২), সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের শিক্ষার্থী রুমি বেগম (৩.৮৩), বিজ্ঞান অনুষদ থেকে রসায়ন বিভাগের শিক্ষার্থী শ্রাবণী আক্তার (৩.৯২), বিজনেস স্টাডিজ অনুষদ থেকে মার্কেটিং বিভাগের শিক্ষার্থী জান্নাত আরা মুন (৩.৭৬), জীব ও ভূ-বিজ্ঞান অনুষদ থেকে দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী রোকাইয়া সালাম (৩.৮২) এবং প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী শামছুন্নাহার কেয়া (৩.৭৬)।

প্রসঙ্গত, উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের মেধা বিকাশে উৎসাহিত করতে ২০০৫ সাল থেকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক দিয়ে আসছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন। এ বছর প্রধানমন্ত্রীর স্বর্ণপদকের জন্য ৩৬টি বিশ্ববিদ্যালয়ের ১৭৮ জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে।

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun