1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
হাতীবান্ধায় খানাখন্দ সড়কে প্রতিনিয়ত বাড়ছে দূর্ঘটনা - রংপুর সংবাদ
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৬:৩৫ অপরাহ্ন

হাতীবান্ধায় খানাখন্দ সড়কে প্রতিনিয়ত বাড়ছে দূর্ঘটনা

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : রবিবার, ১২ মার্চ, ২০২৩
  • ৭৮ জন নিউজটি পড়েছেন

মাহির খান:

লালমনিরহাট জেলা শহর থেকে বুড়িমারীর সঙ্গে যোগাযোগের একমাত্র সড়কটি ১০০ কিঃমিঃ দৈর্ঘ্যের লালমনিরহাট-বুড়িমারী মহাসড়ক। একটিমাত্র সড়কে প্রায় কয়েকটি জায়গার খানাখন্দে ভরে গিয়ে মরণ ফাঁদে পরিণত হয়েছে।এতে প্রতিদিন তিন হাজারও বেশি বাস, ট্রাক, মাইক্রোবাস, সিএনজি, অটোরিকশা ঝুঁকি নিয়ে চলাচল করছে। সেই মহাসড়কটি ঝুঁকিপূর্ণ হওয়ায় প্রতিদিনই সড়কে দূর্ঘটনা ঘটছে।

মহাসড়কটি দিয়ে প্রতিদিন মালবাহী ট্রাক, বাস, মাইক্রোবাসসহ হাজারও হালকা যানবাহন ঝুঁকি নিয়ে চলাচল করছে।

তেমনি আজ রবিবার হাতীবান্ধা পোস্ট অফিস সংলগ্ন এলাকায় ইজিবাইক ও মালবাহী ট্রাকের মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে আশংকা জনক অবস্থায় পাঁচ অটোযাত্রীকে গুরুতর অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাতীবান্ধা অডিটোরিয়াম টু বাসস্ট্যান্ড সড়কের বেহাল অবস্থা হওয়ার ফলে বাড়ছে যানজট ও সড়ক দুর্ঘটনা।সামান্য বৃষ্টি হলেই খানাখনদে পানি ভরে যাওয়ায় ঝুঁকি নিয়ে যানবাহন থেকে শুরু করে পথচারী ও স্কুলগামী শিক্ষার্থীদের বিপদে পরতে হচ্ছে। এই স্থানগুলোতে প্রতিনিয়ত ঘটছে সড়ক দুর্ঘটনা। কেউ হারাচ্ছে প্রাণ কেউ বা দেহের অঙ্গ। এভাবেই চলছে প্রায় দুই বছর।

হাতীবান্ধা উপজেলার হোন্ডা শোরুম এর পরিচালক সোহেল চৌধুরী জানান,দীর্ঘদিন থেকে উপজেলা সদরের এই মহাসড়কের বিভিন্ন স্থানে খানাখন্দ সৃষ্টি হয়েছে। বৃষ্টি হলে শুরু হয় জলাবদ্ধতা পানি নিষ্কাশন এর কোন ব্যবস্থা নেই এতে বাড়ছে যানজট সড়ক দুর্ঘটনা, দুর্ভোগে পড়েছে ব্যবসায়ী এবং সাধারণ মানুষ।

ব্যবসায়ীরা জানান,জেলার প্রত্যেক হাট বাজারগুলোর সামনেই এই সড়কের বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে। এতে ব্যবসায়ীরা ঠিকমত ব্যবসা করতে পারছেন না। বৃষ্টি হলে আর ও জরাজীর্ণ অবস্থা সৃষ্টি হয় মহাসড়কে। দীর্ঘদিন থেকে বেহাল এই সড়ক মেরামতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন তারা।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun