1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
বেরোবিতে ছয় দিনব্যাপী বইমেলায় উপচেপড়া ভিড় - রংপুর সংবাদ
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন

বেরোবিতে ছয় দিনব্যাপী বইমেলায় উপচেপড়া ভিড়

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৮০ জন নিউজটি পড়েছেন

বেরোবি প্রতিবেদক:

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) শুরু হয়েছে ছয় দিনব্যাপী বইমেলা। রোববার (১২ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা স্মারক প্রাঙ্গণে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন রণন-গুনগুন এর উদ্যোগে ষষ্ঠবারের মতো এ বইমেলায় উপচেপড়া ভিড় দেখা যায়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাসিবুর রশীদ এ বইমেলার উদ্বোধন করেন।

এবারের বইমেলায় আঞ্চলিক ও জাতীয় পর্যায়ের প্রকাশনী সংস্থাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ৩২টি বইয়ের স্টল রয়েছে। এসব স্টলে সময়োপযোগী পাঠক চাহিদা সম্পন্ন বিভিন্ন ধরনের বই পাওয়া যাচ্ছে। এর মধ্যে দেশসেরা লেখকদের গল্প, উপন্যাস, কবিতা, প্রবন্ধ, ছোটদের বই, সায়েন্স ফিকশনসহ তরুণ লেখকদেরও বই রয়েছে।

এছাড়া বইমেলায় প্রতিদিন বিকেল থেকে শুরু হচ্ছে সাংস্কৃতিক অনুষ্ঠান। এ সময় গান, নাচ, কবিতা, আবৃত্তি, বিতর্কসহ স্থানীয় শিল্পীদের দ্বারা পরিবেশিত হচ্ছে মন মাতানো পরিবেশনা।

বইমেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, বইপ্রেমীদের উপচেপড়া ভিড়। কেউ কেউ ঘুরে ঘুরে বই দেখছেন, আবার কেউ নিজের জন্য বই কিনছেন, কেউ প্রিয়জনের জন্য বই নিয়ে যাচ্ছেন।

বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী নাহিদা সুলতানা বলেন, এ বইমেলায় একসঙ্গে অনেক ধরনের বই পাওয়া যায়। যা অন্য জায়গায় পাওয়া যায় না। আজকে দুইটি বই কিনেছি।

বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী রোমানা খান বলেন, বিশ্ববিদ্যালয়ে বইমেলার আয়োজন অসাধারণ একটা ব্যাপার। আয়োজক কর্তৃপক্ষকে ধন্যবাদ। প্রতিবছরই এ আয়োজনের ধারা অব্যাহত থাকুক। আজকে বইমেলা ঘুরে বই দেখলাম, কয়েকটি পছন্দ হয়েছে। পরে এসে কিনব।

সামাজিক-সাংস্কৃতিক সংগঠন গুনগুনের সভাপতি ও অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক ওমর ফারুক বলেন, প্রতিবছরের মতো এ বছরও ক্যাম্পাসে বইমেলার আয়োজন করা হয়েছে। এর মাধ্যমে লেখক এবং পাঠকের মধ্যে মিলনমেলায় পরিণত হবে বেরোবি ক্যাম্পাস। বই ও লেখকদের সঙ্গে রংপুর এলাকার মানুষের নতুন একটা সময় কাটবে বলে আশা করি।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun