1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
রসিক নির্বাচন: যানজট নিরশন করতে হলে বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবেঃ মোস্তফা - রংপুর সংবাদ
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার আবু সাঈদের পরিবারকে বেরোবি প্রশাসনের আর্থিক সহায়তা  মুইও তাড়াতাড়ি তোর কাছোত আসিম’ বলে সাঈদকে চিরবিদায় দিলেন মা বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা আন্দোলনকারীদের ছয় শিক্ষার্থী হত্যায় বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করতে হবে : জিএম কাদের সর্বোচ্চ আদালতের রায়ে হতাশ হতে হবে না:প্রধানমন্ত্রী হাতীবান্ধায় তিস্তার তোড়ে বিলীন কমিউনিটি ক্লিনিক নেতা-কর্মীদের সতর্ক থাকার আহ্বান শেখ হাসিনার, জানালেন কাদের রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের জানাজা-দাফন সম্পন্ন ক্যাম্পাস ছাড়ছেন রংপুর বেরোবি শিক্ষার্থীরা, সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

রসিক নির্বাচন: যানজট নিরশন করতে হলে বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবেঃ মোস্তফা

স্টাফ রিপোর্টারঃ
  • আপডেট সময় : সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২
  • ৮৩ জন নিউজটি পড়েছেন

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের জাতীয় পার্টির লাঙ্গল মার্কার প্রার্থী ও সদ্য বিদায়ী মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেছেন, রংপুরে যানজট নিরশন করতে হলে আগে বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে। তিনি বলেন, বিকল্প কোন কর্মসংস্থানের সু্যোগ না থাকায় মানুষ একটা রিকশা বা ভ্যান চালিয়ে সংসার চালায়। তাই যানজটকে হঠাৎ করে রোধ করার কোন সুযোগ নেই।

রোববার দুপুরে যানজট ও জলাবদ্ধতা নিরসনে তার নেয়া উদ্যোগ নিয়ে সাংবাদিকদের করা প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

মোস্তফা বলেন,’যানজট একটা জাতীয় সমস্যা।এটা নিরসনে হুট করে আকাঙ্ক্ষার লেভেল ছোঁয়া যাবেনা।যানজট রিলেশন করতে হলে আপনাকে বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে। আমি যতই বলি না কেন, পেটে খিদা থাকলে বা বাচ্চা কানের কাছে কান্নাকাটি করলে জীবন বাঁচার তাকিদে কেউ একটা রিক্সা বা অটোর হ্যান্ডেল ধরে। আমাদের এখানে গ্যাস সংযোজন হচ্ছে তখন কলকারখানা, ইন্ডাস্ট্রি হবে তখন বিকল্প কর্মসংস্থানের সুযোগ তৈরি হলে যানজট অটোমেটিক্যালি কমে যাবে।

তিনি বলেন, একটা রিংরোডের মধ্য দিয়ে রংপুর শহরের যোগাযোগ ব্যবস্থা। একটি রিং রোডের মধ্য দিয়ে বিভাগীয় শহরের যোগাযোগ ব্যবস্থা নিশ্চিত করতে গিয়ে যানজট নিরসন করা খুবই কঠিন কাজ। এরপরেও বিভিন্ন বাইপাস সড়ক নির্মাণ করে যানজট নিরসনে পরিকল্পনা রয়েছে।লক্ষ্মী সিনেমা হলের পাশ দিয়ে একটি বাইপাস সড়ক নির্মান ও শ্যামা সুন্দরী খালের উপর দিয়ে ওভারপাস বা ফ্লাইওভার নির্মাণ করা হলে রংপুর শহরের যানজট অনেকটাই নিয়ন্ত্রণে আসবে বলেও জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও মহানগর কমিটির সাধারণ সম্পাদক এস এম ইয়াসির,সিনিয়র সহ-সভাপতি লোকমান হোসেন,সহ-সভাপতি জাহেদুল ইসলাম, জেলা জাপার সদস্য সচিব হাজী আব্দুর রাজ্জাক,নির্বাচন পরিচালনা কমিটির আইন সম্পাদক এডভোকেট সৈয়দ ফারুক আলম,মহানগর ছাত্রসমাজের সভাপতি ইয়াসিন আরাফাত আসিফ,জেলা আহবায়ক আরিফুল ইসলামসহ জাতীয় পার্টি নেতৃবৃন্দ।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun