1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
রামেকে করোনায় গত ২৪ ঘন্টায় ১৩ জনের মৃত্যু - রংপুর সংবাদ
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঈদযাত্রায় রেলপথে জোরদার হচ্ছে টহল-পাহারা আওয়ামী লীগ এখন সাম্প্রদায়িকতা ও বর্ণবাদ ছড়াচ্ছে: ফখরুল আদিতমারী সীমান্তে গুলিবিদ্ধ আহত বাংলাদেশী যুবকের মৃত্যু রোজায় বেড়েছে দাম, খরচ যোগাতে ক্রেতার নাভিশ্বাস স্বাধীনতার ৫৩ বছরের মধ্যে ২৯ বছরই ছিল দুর্ভাগ্যের : প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন প্রধানমন্ত্রীর প্রশ্ন-যারা ভারতীয় পণ্য বর্জনের কথা বলছেন তাদের বউদের ভারতীয় শাড়ি কয়টা? খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ল রংপুর জেলা যুবলীগের মাসব্যাপী ন্যায্য মূল্যে গরুর মাংস বিক্রি পাটগ্রাম উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা দিবস পালিত

রামেকে করোনায় গত ২৪ ঘন্টায় ১৩ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২২ জুন, ২০২১
  • ৪৫ জন নিউজটি পড়েছেন

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে একদিনে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। সোমবার সকাল থেকে মঙ্গলবার সকালের মধ্যে তাদের মৃত্যু হয়েছে।

এর আগের ২৪ ঘণ্টাতেও এখানে ১৩ জনের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, মৃত ১৩ জনের মধ্যে ৫ জনের করোনা পজিটিভ ছিল। বাকি ৮ জন মারা যান উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায়।

মৃতদের মধ্যে ৩ জন নারী এবং ১০ জন পুরুষ। বেশির ভাগের বাড়িই রাজশাহী জেলায়। মৃতদের অধিকাংশই বয়স্ক। যাদের বয়স ৬১ বছরের উপরে।

হাসপাতাল পরিচালক জানান, মৃতদের মধ্যে ১২ জনের বাড়িই রাজশাহীতে আর একজন নাটোরের।

এ নিয়ে চলতি মাসের ২২ দিনে (১ জুন থেকে ২২জুন) এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ২২৯ জন। এর মধ্যে শনাক্ত হওয়ার পর মারা গেছেন ১১৭ জন। বাকিরা মারা যান উপসর্গ নিয়ে।

বয়স বিশ্লেষণে দেখা গেছে, মৃত ১৩ জনের মধ্যে ৯ জনের বয়সই ৬১ বছরের উপরে। এর মধ্যে ৭ জন পুরুষ এবং ২ জন নারী। এ ছাড়া ৩১ থেকে ৪০ বছরের মধ্যে মারা গেছেন একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুইজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন মারা গেছেন।

এদিকে, রামেক হাসপাতালের করোনা ইউনিটে রোগী ভর্তি সামান্য কমেছে। হাসপাতালের প্রতিবেদনে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় এখানে নতুন রোগী ভর্তি হয়েছেন ৫৬ জন।

আগের ২৪ ঘণ্টায় এ সংখ্যা ছিল ৬২ জন। সোমবার সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৬১জন। আগের দিন এ সংখ্যা ছিল ৩৪ জন। আজ হাসপাতালের করোনা ইউনিটে রোগীও একটু কমেছে। সোমবার সকালে চিকিৎসাধীন রোগী ছিলেন ৪০২ জন। আজ রয়েছেন ৩৯৩ জন।

এদিকে, সোমবার রাজশাহীতে একদিনে আরও ১৫২ জনের করোনা শনাক্ত হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজ ও রামেক হাসপাতাল পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা পজিটিভ হয়।

রাজশাহীর দুই পিসিআর ল্যাবে ৪৪৬ জনের নমুনা পরীক্ষা করে ১০২ জনের করোনা শনাক্ত হয়েছে। রাতে এই ফলাফল প্রকাশ করা হয়।

রাজশাহী মেডিকেল কলেজের ল্যাব ইনচার্জ ডা. সাবেরা গুলনাহার জানান, সোমবার রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে মোট ২৭৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১০২ জনের করোনা পজিটিভ এসেছে। এখানে রাজশাহীর ১৮৭ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৭৯ জনের।

চাঁপাইনবাবগঞ্জের ৭৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। করোনা পজিটিভ হয়েছে ২৩ হয়।

শামীম ইয়াজদানী জানান, সোমবার হাসপাতাল ল্যাবে ১৭২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫০ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun