রংপুর সংবাদ » মধ্যরাতে সাংবাদিককে তুলে নিয়ে সাজা, লড়বেন ব্যারিস্টার সুমন

মধ্যরাতে সাংবাদিককে তুলে নিয়ে সাজা, লড়বেন ব্যারিস্টার সুমন


রংপুর সংবাদ মার্চ ১৪, ২০২০, ৮:৩৪ অপরাহ্ন
মধ্যরাতে সাংবাদিককে তুলে নিয়ে সাজা, লড়বেন ব্যারিস্টার সুমন

রংপুর সংবাদ ডেস্কঃমধ্যরাতে বাসা থেকে ধরে নিয়ে কুড়িগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এক সাংবাদিককে কারাদণ্ড দেওয়ার বিষয়টি হাইকোর্টের নজরে আনবেন ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমন।

শনিবার বিকেলে ব্যারিস্টার সুমন বলেন, রোববার বিচারপতি মো. আশরাফুল কামালের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে মধ্যরাতে সাংবাদিককে সাজা দেওয়ার বিষয়টি তুলে ধরবেন।

ব্যারিস্টার সুমন বলেন, কুড়িগ্রামে যে ঘটনা ঘটেছে, তা ক্ষমতার অপব্যবহারের নিকৃষ্ট দৃষ্টান্ত। কিছু আমলার ক্ষমতার অপব্যবহারের কারণে সরকারের সাফল্য ম্লান হয়ে যাচ্ছে। দণ্ডপ্রাপ্ত সাংবাদিক আরিফুল ইসলামের পরিবারকে সব ধরনের আইনি সহায়তা দিতে আমি প্রস্তুত আছি।

শুক্রবার দিবাগত (১৩ মার্চ) মধ্য রাতে কুড়িগ্রামের জেলা প্রশাসকের কার্যালয়ের একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে কয়েকজন আনসার সদস্য সাংবাদিক আরিফুলের বাসায় জোর করে প্রবেশ করেন। তারা সেখানে কোনো তল্লাশি অভিযান চালাননি। অথচ আরিফুলকে জেলা প্রশাসকের কার্যালয়ে নেওয়ার পর তারা দাবি করেন, তার বাসায় আধা বোতল মদ ও দেড়শত গ্রাম গাঁজা পাওয়া গেছে। আরিফুলকে রাতেই ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক বছরের সাজা দেওয়া হয়।

জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন একটি পুকুর সংস্কার করে নিজের নামে নামকরণ করতে চেয়েছিলেন। আরিফুল এ বিষয়ে নিউজ করার পর থেকে তার ওপর ক্ষুব্ধ ছিলেন জেলা প্রশাসক।