1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
পীরগঞ্জে মুজিববর্ষ উপলক্ষে জমিসহ ঘর পেল ৫০০ পরিবার - রংপুর সংবাদ
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৫৩ অপরাহ্ন

পীরগঞ্জে মুজিববর্ষ উপলক্ষে জমিসহ ঘর পেল ৫০০ পরিবার

পীরগঞ্জ,ঠাকুরগাঁও প্রতিনিধি
  • আপডেট সময় : রবিবার, ২০ জুন, ২০২১
  • ৩৬ জন নিউজটি পড়েছেন

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম”র দ্বিতীয় পর্যায়ের ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ (২০ জুন রবিবার) সকালে পীরগঞ্জ উপজেলা পরিষদের সভা কক্ষে উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিমের সভাপত্বিতে আলোচনা সভা ও জমির দলিলসহ পাকা ঘর হস্তান্তর করা হয়েছে।

জমির দলিলসহ পাকা ঘর হস্তান্তরে সময় উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও ৩ আসনের সংসদ সদস্য জাহিদুর রহমান জাহিদ, পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক এমপি ইমদাদুল হক, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আখতারুল ইসলাম, পৌরসভার মেয়র বীর মুক্তিযুদ্ধা একরামুল হক, নির্বাহী অফিসার রেজাউল করিম, উপজেলা সহকারী কমিশনার ভূমি তরিকুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তারিফুল ইসলাম, পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীব কুমার রায়, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এন কে রানা, পীরগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুজিবুর রহমান সহ উপজেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা ।

উল্লেখ্য সারাদেশে ভূমিহীন ও গৃহহী দ্বিতীয় পর্যায়ে ৫৩ হাজার ৩৪০ টি পরিবারকে জমিসহ গৃহ প্রদান করা হয়েছে।এরই প্রক্ষিতে এ উপজেলার ১০ টি ইউনিয়নের ৫০০ টি পরিবারের কাছে জমির দলিল সহ ঘর হস্তান্তর করা হয়।

উপজেলা নির্বাহি অফিসার রেজাউল করিম জানান সরকারী অর্থায়নে প্রথম ধাপে ৩৬৫টি পরিবারকে পাকা ঘর ও জমির দলিল দেওয়া হয়েছিল সে সময় প্রতি ঘর বাবদ ১ লাখ ৭১ হাজার টাকা বরাদ্দ ধরা হয়েছিল।

এইবার দ্বিতীয় পর্যায়ে ৫০০টি এসব বাড়ি তৈরী করতে প্রতিটির জন্য খরচ হয়েছে ১ লাখ ৯০ হাজার টাকা। ৫০০টি নির্মাণাধীন ঘরের মধ্যে ৪৮০টি ঘোর হস্তান্তর করা হয়েছে ।

বাকি ২০টি ঘরের কাজ চলমান আছে ১০দিনের ভিতরে ২০টি পাকা ঘর হস্তান্তর করা হবে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun