1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
কাউনিয়ার ৪শ পরিবার পাচ্ছে মাথা গোজার ঠাঁই - রংপুর সংবাদ
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বিএনপির ৮০ ভাগ নেতা-কর্মী নির্যাতনের শিকার: মির্জা ফখরুল ঢাকাসহ বিভিন্ন অঞ্চলে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির আভাস বিএনপি নেতারা বহাল তবিয়তে ব্যবসা–বাণিজ্য করছেন: কাদের  ঈদযাত্রায় রেলপথে জোরদার হচ্ছে টহল-পাহারা আওয়ামী লীগ এখন সাম্প্রদায়িকতা ও বর্ণবাদ ছড়াচ্ছে: ফখরুল আদিতমারী সীমান্তে গুলিবিদ্ধ আহত বাংলাদেশী যুবকের মৃত্যু রোজায় বেড়েছে দাম, খরচ যোগাতে ক্রেতার নাভিশ্বাস স্বাধীনতার ৫৩ বছরের মধ্যে ২৯ বছরই ছিল দুর্ভাগ্যের : প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন প্রধানমন্ত্রীর প্রশ্ন-যারা ভারতীয় পণ্য বর্জনের কথা বলছেন তাদের বউদের ভারতীয় শাড়ি কয়টা?

কাউনিয়ার ৪শ পরিবার পাচ্ছে মাথা গোজার ঠাঁই

কাউনিয়া(রংপুর) প্রতিনিধি
  • আপডেট সময় : রবিবার, ২০ জুন, ২০২১
  • ৪৭ জন নিউজটি পড়েছেন

মুজিব জন্মশত বর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে কাউনিয়ায় দ্বিতীয় পর্যায়ে প্রধানমন্ত্রীর উপহার গৃহ ও জমি পাচ্ছে ভূমিহীন ও গৃহহীন ৪শ পরিবার। দীর্ঘদিন আশ্রয়হীন থাকার পর মাথা গোঁজার ঠাঁই পেয়ে খুশি আশ্রয়হীন মানুষগুলো। গ্রামে ঘুরে ঘুরে এসব হতদরিদ্রদের সুবিধাভোগী তালিকায় অন্তর্ভুক্ত করেন স্থানীয় প্রশাসন।

রোববার (২০ জুন) ভিডিও কনফারেন্সের মাধ্যমে এইসব ঘরের চাবী ও দলিল হস্তান্তর অনুষ্ঠানের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উপজেলা নির্বাহী কার্যালয় সূত্র জানায়, প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর অধীনে ১ম ও ২য় পর্যায়ে উপজেলার ৫২০টি পরিবারকে তৃণমূলে খুঁজে খুঁজে অন্তর্ভুক্ত করেছেন জনপ্রতিনিধিরা। সুবিধাভোগী ৫২০টি পরিবারের মধ্যে প্রথম পর্যায়ে ১২০টি গৃহ ও জমির দলিল ইতোমধ্যে হস্তান্তর করা হয়েছে। দ্বিতীয় পর্যায়ে ৪০০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে আশ্রয় দিতে গৃহ নির্মাণ করে হস্তান্তর করা হয়েছে । ইতিমধ্যে ৫১ টি গৃহের নির্মাণ কাজ সম্পুন্ন হয়েছে। যা গতকাল রোববার প্রধানমন্ত্রীর উদ্বোধনের মাধ্যমে উক্ত গৃহ ও দলিল হস্তান্তর করা হয়। অবশিষ্ট ৩৪৯ টি গৃহের নির্মাণ কাজ বর্তমানে চলমান রয়েছে।

সরেজমিনে দেখা যায়, উপজেলার ধুমেরকুঠি গ্রামে জয়বাংলা নিবাসে গিয়ে দেখা গেছে, প্রধানমন্ত্রীর উপহার পাওয়া হতদরিদ্র ও গৃহহীন মানুষরা তাদের গৃহে আসবাবপত্র সাজাচ্ছে। আশ্রয়হীন এসব হতদরিদ্র ও গৃহহীন মানুষরা প্রধানমন্ত্রীর উপহার ঘর ও জমি পেয়ে আবেগে আপ্লুত। বাকি জীবনটা কাটাতে চান স্বস্তিতে নিশ্চিন্তে তারা। মৌলিক অধিকার বঞ্চিত শিশু, কিশোর ও বয়োবৃদ্ধ পরিবারে চলছে আনন্দের বন্যা।

হারাগাছ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাকিবুল ইসলাম পলাশ বলেন, তিস্তার কড়াল গ্রাসে অনেক পরিবার ভিটামাটি হারিয়েছিল। দীর্ঘদিন আশ্রয়হীন থাকার পর মাথা গোঁজার ঠাঁই পেয়ে খুশি হতদরিদ্র মানুষ গুলো।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাহমিনা তারিন বলেন, মুজিব জন্মশতবর্ষে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্প-২ এর অধীনে হতদরিদ্র ভুমিহীন মানুষের জন্য নির্মিত হয়েছে এসব ঘর। ২০ জুন রবিবার প্রধানমন্ত্রী আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে উপকারভোগীদের মাঝে ঘরের চাবি ও দলিল বুঝিয়ে দিবেন।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun