রংপুর সংবাদ » খালেদা জিয়ার স্থায়ী জামিন আদেশ প্রত্যাহার

খালেদা জিয়ার স্থায়ী জামিন আদেশ প্রত্যাহার


রংপুর সংবাদ মার্চ ১২, ২০২০, ৭:৫০ অপরাহ্ন
খালেদা জিয়ার স্থায়ী জামিন আদেশ প্রত্যাহার

রংপুর সংবাদ ডেস্কঃমুক্তিযুদ্ধের শহীদের সংখ্যা নিয়ে বিরূপ মন্তব্য করায় নড়াইলে দায়ের করা একটি মানহানির মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে স্থায়ী জামিন দিয়ে পরে আবার তা প্রত্যাহার করেছেন হাইকোর্ট। বৃহস্পতিবার বেলা ১১টায় হাইকোর্টের একটি বেঞ্চ এই আদেশ দেন। পরে অন্য এক আদশে তা প্রত্যাহার করা হয়েছে।

হাইকোর্টের অবকাশ কালীন ছুটির পর এবিষয়ে পরবর্তী শুনানি অনুষ্ঠিত হবে বলেও আদেশে উল্লেখ করা হয়েছে।

এদিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাময়িক মুক্তির জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেছে তার পরিবার। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের কাছে করা ওই আবেদনের অনুলিপি দেওয়া হয়েছে আইন মন্ত্রণালয়েও। প্রয়োজন হলে আইন মন্ত্রণালয় এ বিষয়ে অভিমত দেবে।

বিএনপি এবং খালেদা জিয়ার পারিবারিক সূত্রে জানা যায়, উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে খালেদা জিয়ার ভাই শামীম এস্কান্দার সম্প্রতি ওই আবেদন করেছেন। তবে বিএনপির বেশির ভাগ নেতা এ বিষয়ে অন্ধকারে আছেন। আর কেউ কেউ জেনেও এ নিয়ে লুকোচুরি করছেন।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৭ বছরের কারাদণ্ড নিয়ে বন্দি আছেন খালেদা জিয়া। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দণ্ডিত হওয়ার পর তাকে নেয়া হয় পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে। কয়েক দফায় সেখান থেকে এনে তাকে বিএসএমএমইউতে চিকিৎসা দেয়া হয়। সর্বশেষ গত বছর ১ এপ্রিল খালেদা জিয়াকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়। এরপর থেকে সেখানেই চিকিৎসাধীন তিনি।