বেরোবি মেডিকেল সেন্টারের অব্যবস্থাপনায় ভর্তি পরীক্ষায় দিতে পারলেন না ৩ ভর্তিচ্ছু | রংপুর সংবাদ
  1. rkarimlalmonirhat@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
  2. kibriyalalmonirhat84@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  3. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : Manik Ranpur
  4. mukulrangpur16@gmail.com : Saiful Islam Mukul : Saiful Islam Mukul
বেরোবি মেডিকেল সেন্টারের অব্যবস্থাপনায় ভর্তি পরীক্ষায় দিতে পারলেন না ৩ ভর্তিচ্ছু | রংপুর সংবাদ
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০২:২১ অপরাহ্ন



বেরোবি মেডিকেল সেন্টারের অব্যবস্থাপনায় ভর্তি পরীক্ষায় দিতে পারলেন না ৩ ভর্তিচ্ছু

রংপুর সংবাদ
  • প্রকাশকালঃ রবিবার, ১০ নভেম্বর, ২০১৯
  • ১২

নিজস্ব প্রতিবেদকঃ

পরীক্ষা দিতে পারলেন না তিন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) মেডিকেল সেন্টারের অব্যবস্থাপনার কারণে প্রাথমিক চিকিৎসা না পেয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারলেন না তিন শিক্ষার্থী।

রোববার ২০১৯-২০ শিক্ষাবর্ষের ১ম বর্ষ ভর্তি পরীক্ষার প্রথম দিন ‘এ’ ইউনিটের দ্বিতীয় শিফটে এ ঘটনা ঘটে।

জানা যায়, রোববার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত ২০১৯-২০ শিক্ষাবর্ষের ১ম বর্ষ ভর্তি পরীক্ষার ‘এ’ ইউনিটের (কলা অনুষদ) দ্বিতীয় শিফটে পরীক্ষা গ্রহণ করা হয়। পরীক্ষা শুরু হওয়ার প্রায় ১ ঘন্টা পরীক্ষা নরসিংদির জেলার ঘোড়াশালের আফসানা আকতার নামের এক শিক্ষার্থী শারিরীকভাবে অসুস্থ হয়ে পড়েন।

পরে বিশ্ববিদ্যালয়ের কর্মরত সাংবাদিকরা মেডিকেল সেন্টারে নিয়ে গেলে সেখানে কর্মরত কোনো চিকিৎসককে পাওয়া যায়নি। পরে এক চিকিৎসক মেডিকেল সেন্টারে আসলে প্রাথমিক চিকিৎসা দেওয়ার সরঞ্জামাদি না থাকায় অপারগতা প্রকাশ করেন।

পরে সাংবাদিকরাই তাকে রংপুর মেডিকেল কলেজে (রমেক) ভর্তি করেন। এর কিছুক্ষণ পর নীলফামারী থেকে আসা ইয়াসমিন ও পাবনা থেকে আসা রোকসানা অসুস্থ হলে বিশ্ববিদ্যালয়ের কর্মরত সাংবাদিকরা রংপুর মেডিকেল কলেজে নিয়ে যান।

এদিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ও ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারকে ডিজিটাল ঘোষণা করলেও সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার সরঞ্জামাদি নেই। পরীক্ষা শুরু হওয়ার এক ঘন্টা থাকলেও তারা বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা পায়নি। প্রাথমিক চিকিৎসা পেলে ভর্তিচ্ছু পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারতেন।

বিশ্ববিদ্যালয় মেডিকেলকে ডিজিটাল ঘোষণা করেও মেডিকেল সুবিধা না থাকার বিষয়ে প্রক্টর (চলতি দায়িত্ব) আতিউর রহমান বলেন, মেডিকেল টিম আমাদের আছে। কিন্তু কেন এমন হলো বুঝতে পারছিনা। হয়তো দায়িত্বে অবহেলা করেছে তারা। বিষয়টা খতিয়ে দেখা হচ্ছে।

মাহির/রংপুর সংবাদ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ





© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ