রংপুর সংবাদ » মাশরাফি প্রসঙ্গে যা বললেন মাহমুদউল্লাহ

মাশরাফি প্রসঙ্গে যা বললেন মাহমুদউল্লাহ


রংপুর সংবাদ মার্চ ৯, ২০২০, ১২:২৬ অপরাহ্ন
মাশরাফি প্রসঙ্গে যা বললেন মাহমুদউল্লাহ

রংপুর সংবাদ ডেস্ক:দীর্ঘ ৬ বছর অধিনায়কের দায়িত্ব পালন করার পর জিম্বাবুয়ের বিপক্ষে চলমান সিরিজে ওয়ানডে অধিনায়কত্বের দায়িত্ব থেকে সরে দাঁড়ান ‘ক্যাপ্টেন ফ্যান্টাসটিক’ খ্যাত মাশরাফি বিন মর্তুজা। ম্যাশের এমন ঈর্ষনীয় সফলতার পেছনের কারণ হিসেবে বাংলাদেশ দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ জানিয়েছেন, মাশরাফির মাঝে অদ্ভুত এক মানসিক শক্তি ছিলো যা তাকে এই পর্যায়ে নিয়ে এসেছে।

রবিবার মিরপুরের হোম অব ক্রিকেটে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে প্রথম ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ বলেন, ‘মাশরাফি ভাইয়ের মধ্যে একটা ক্যারিশমেটিক পাওয়ার ছিল। যখনই আমরা একটু নার্ভাস থাকতাম, একটু চিন্তা করতাম বেশি তখন উনি আমাদের ঠান্ডা করে বুঝাতো বা চিন্তা করতো যে কীভাবে কী করলে এগিয়ে যাওয়া যায় বা কোন জিনিসটা করলে বিশেষ কারও জন্য ভালো হবে। ওই জিনিসগুলোর গুণ ছিলো মাশরাফি ভাইয়ের। আমিও চেষ্টা করবো আমার চিন্তাধারা দিয়ে কীভাবে দলকে সাহায্য করা যায় এবং এগিয়ে নিয়ে যাওয়া যায়।’

মাহমুদউল্লাহ মনে করেন, মাশরাফি অধিনায়ক হিসেবে একটা উদাহরণ তৈরি করেছেন যা দেশের ক্রিকেটে অন্যান্য অধিনায়করা অনুসরণ করতে পারেন।