1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
অর্থনৈতিক চাপের মুখে ১৬ বিলিয়ন ডলার ঋণ চায় পাকিস্তান - রংপুর সংবাদ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
উপজেলা নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই:ইসি আলমগীর হাতীবান্ধায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে গণসংযোগে ব্যস্ত মাকতুফা ওয়াসিম বেলি খাদ্যের পর পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করাই সরকারের লক্ষ্য: প্রধানমন্ত্রী বিএনপির আন্দোলন এখনও শেষ হয়নি : রিজভী উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলেই ব্যবস্থা: ইসি পরিতাপের বিষয় বিএনপি ১৭ এপ্রিল, ৭ মার্চ পালন করে না সময় মানুষকে অনেক কিছু বুঝিয়ে দেন হাতীবান্ধায় নির্বাচনে বৈধতা পেলেন ৪ চেয়ারম্যান প্রার্থী, বর্জন জামাত নেতার লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে সাবেক ইউপি সদস্য গুলিবিদ্ধ  হাতীবান্ধায় নির্বাচন না করার ঘোষণা জামায়াতের

অর্থনৈতিক চাপের মুখে ১৬ বিলিয়ন ডলার ঋণ চায় পাকিস্তান

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ১৬ জুন, ২০২১
  • ৭৫ জন নিউজটি পড়েছেন

পাকিস্তানে ৩.৯ শতাংশ জিডিপি প্রবৃদ্ধি সত্ত্বেও দেশটিতে লক্ষ লক্ষ লোক এখনও কর্মহীন। সরকারি প্রতিবেদন অনুযায়ী, গত বছরের এপ্রিল থেকে জুলাইয়ের মধ্যে প্রতি চার জনের মধ্যে তিনজন জীবিকা হারিয়েছেন। দারিদ্র্য এবং মুদ্রাস্ফীতির কারণে আগামী অর্থবছরে প্রায় ১৬ বিলিয়ন ডলার বৈদেশিক ঋণ চায় দেশটি।

পাকিস্তানের অর্থ মন্ত্রণালয়ের সূত্র মতে, ২০২১-২২ অর্থবছরের জন্য দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক ঋণদাতা, বাণিজ্যিক ব্যাংক, ইউরোবন্ড ইস্যু এবং আইএমএফ থেকে ১৫.৭ বিলিয়ন ডলারের মোট প্রাপ্তি অনুমান করেছে।

এদিকে, দ্য এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, ২০২১-২২ অর্থবছরে আনুমানিক ১৫.৭ বিলিয়ন ডলার ঋণ নেবে পাকিস্তান। আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) সাথে চলমান আলোচনার আলোকে চূড়ান্ত পরিসংখ্যান কিছুটা পরিবর্তন হতে পারে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun