রংপুর সংবাদ » টানা চার দিনের সম্মেলন শেষ: সীমান্তে হত্যা নিয়ে বিজিবির উদ্বেগ

টানা চার দিনের সম্মেলন শেষ: সীমান্তে হত্যা নিয়ে বিজিবির উদ্বেগ


রংপুর সংবাদ মার্চ ২, ২০২০, ১০:৫৭ পূর্বাহ্ন
টানা চার দিনের সম্মেলন শেষ: সীমান্তে হত্যা নিয়ে বিজিবির উদ্বেগ

অনলাইন ডেস্কঃবিজিবির সরাইল, চট্টগ্রাম ও কক্সবাজার রিজিওন কমান্ডার এবং বিএসএফের মেঘালয়, মিজোরাম, কাছাড়, গুয়াহাটি, ত্রিপুরার আইজি পর্যায়ের চার দিনের সীমান্ত সম্মেলন সম্পন্ন হয়েছে। শনিবার এ সম্মেলন শেষ হয়। ২৭ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এ সম্মেলনে বিজিবির ১৬ সদস্য ও বিএসএফ’র ৯ সদস্যের প্রতিনিধি দল অংশ নেয়।

সম্মেলন শেষে শনিবার সকালে নগরীর একটি হোটেলে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনী যৌথভাবে সংবাদ সম্মেলন করে। সংবাদ সম্মেলনে বলা হয়, সীমান্তে হত্যাকান্ড বন্ধে বিএসএফ ও বিজিবি সমন্বিতভাবে কাজ করছে।

এছাড়া সীমান্তে মাদক ও অস্ত্র চোরাচালানরোধেও দুদেশের সীমান্তরক্ষী বাহিনী কাজ করে যাচ্ছে। সংবাদ সম্মেলনে জানানো হয়, বিজিবির পক্ষ থেকে সীমান্তে হত্যা নিয়ে বিএসএফ’র কাছে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। জবাবে বিএসএফ সীমান্তের উভয় পাশের মানুষের শান্তি ও নিরাপত্তা রক্ষায় বিজিবির সঙ্গে একযোগে কাজ করার প্রতিশ্রুতি দিয়েছে।

সম্মেলনে বিজিবির প্রতিনিধি দলের নেতৃত্ব দেন উত্তর-পূর্ব রিজিওনের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জাকির হোসেন। বিএসএফের পক্ষে নেতৃত্বে দেন মিজোরাম ও কাছাড় ফ্রন্টিয়ারের ইন্সপেক্টর জেনারেল ড. প্রফুল্ল কুমার রৌশান।