রংপুর সংবাদ » পিলখানা হত্যার বিচার, আ’লীগের উজ্জ্বল দৃষ্টান্ত-কাদের

পিলখানা হত্যার বিচার, আ’লীগের উজ্জ্বল দৃষ্টান্ত-কাদের


রংপুর সংবাদ ফেব্রুয়ারী ২৬, ২০২০, ২:৫২ অপরাহ্ন
পিলখানা হত্যার বিচার, আ’লীগের উজ্জ্বল দৃষ্টান্ত-কাদের

নিউজ ডেস্কঃআওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বর্তমান সরকার পিলখানা ট্রাজেডির দ্রুত বিচার সম্পন্ন করে বিশ্বের মাঝে একটা উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে।

বুধবার রাজধানীর জাতীয় জাদুঘরে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত ‘জাতীয় শিশু কিশোর পরিষদের ৩২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শিশু কিশোরদের মাঝে শিক্ষা উপকরণ, ল্যাপটপ বিতরণ ও আলোচনা সভায়’ প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ২৫ ফেব্রুয়ারির পিলখানা ট্রাজেডি নিয়ে বিএনপি এখনো মিথ্যা বলছে।

বিএনপি’র সেক্রেটারি জেনারেল বলেছেন তারা ক্ষমতায় গেলে পিলখানা ট্রাজেডির বিচার করবে। আমি বলতে চাই এত লোকের বিচার, এত দ্রুত বিচার বিশ্বের বুকে নজিরবিহীন ঘটনা যা শেখ হাসিনা করেছেন।

বর্তমান সরকার পিলখানা ট্রাজেডির দ্রুত বিচার সম্পন্ন করে বিশ্বে একটি উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে।

তিনি আরো বলেন, ফখরুল সাহেবকে বলতে চাই নতুন করে বিচার করতে গেলে কেঁচো খুঁড়তে বিষাক্ত সাপ বেরিয়ে আসবে। যিনি দুপুর ১২টার আগে ঘুম থেকে ওঠেন না সেই বেগম জিয়া ভোর ৭টা থেকে কোথায় হারিয়ে গিয়েছিলেন তা নতুন বিচার করতে গেলে বেরিয়ে আসবে।

যিনি ১২টার আগে ঘুম থেকে ওঠেন না, তিনি ভোর ৫টা থেকে ৭টা পর্যন্ত দুই ঘণ্টাব্যাপী ১১ বার তারেক রহমানের সাথে টেলিফোনে কথা বলেছেন। নতুন বিচার করতে গেলে কি কথা বলেছেন সেটাও বের করা হবে।

ওবায়দুল কাদের বলেন, দেশে অনেক সরকার ক্ষমতায় এসেছে। বঙ্গবন্ধু হত্যার পর ২১ বছর আমরা ক্ষমতায় ছিলাম না। দেশে ক্ষমতায় থাকা রাজনৈতিক দলের নেতাকর্মীরা অনেক দুর্নীতি, সন্ত্রাসী, চাঁদাবাজি করছে শেখ হাসিনা ছাড়া আর কোনো প্রধানমন্ত্রী নিজের দলের নেতার বিচার করেননি। এর একটা উদাহরণ কেউ দিতে পারবে না।

নিজের দলের চাঁদাবাজ, সন্ত্রাসী, ভূমিদস্যু পাপিয়ার মত অপরাধী তাদের দলেও ছিলো কিন্তু কখনো বিচার করেনি। শেখ হাসিনা কোনো অপরাধীকে তার দলে প্রশ্রয় দেবেন না। প্রধানমন্ত্রীর নির্দেশেই পাপিয়াকে গ্রেফতার করা হয়েছে। ফখরুল সাহেবদের দলেও অনেক খুনি, সন্ত্রাসী, অপরাধীরা ছিল তাদের কোনো বিচার করা হয়নি।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রকিবুর রহমান, সংসদ সদস্য সাইফুজ্জামান শেখর, অধ্যাপক ড. আবুল হাশেম প্রমুখ।