গাইবান্ধা-৩ আসনের উপনির্বাচনে চার প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা | রংপুর সংবাদ
  1. rkarimlalmonirhat@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
  2. kibriyalalmonirhat84@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  3. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : Manik Ranpur
  4. mukulrangpur16@gmail.com : Saiful Islam Mukul : Saiful Islam Mukul
গাইবান্ধা-৩ আসনের উপনির্বাচনে চার প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা | রংপুর সংবাদ
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ১১:১১ অপরাহ্ন



গাইবান্ধা-৩ আসনের উপনির্বাচনে চার প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা

রংপুর সংবাদ
  • প্রকাশকালঃ সোমবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২০

গাইবান্ধা প্রতিনিধি:বৈধ চার প্রার্থীগাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনের উপনির্বাচনে মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে চার জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

এদের মধ্যে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি (জাপা) ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একজন করে প্রার্থী রয়েছেন। তবে জাপার প্রার্থী দাবি করা অপর একজনের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে।

রবিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে গাইবান্ধা জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মো. মাহাবুবুর রহমান এ তথ্য জানান।

বৈধঘোষিত আওয়ামী লীগের প্রার্থী হলেন অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি। বিএনপির অধ্যাপক ডা. মো. মইনুল হাসান সাদিক, জাতীয় পার্টির মইনুর রাব্বী চৌধুরী ও জাসদের এসএম খাদেমুল ইসলাম খুদি।

মনোনয়ন বাতিল হয়েছে জাপার প্রার্থী দাবি করা মঞ্জুরুল হক সাচ্চার। দলীয় কাগজ না থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও জাপার দলীয় চিঠিসহ ভুয়া কাগজে মনোনয়নপত্র দাখিলের অভিযোগে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছিল। এছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির মহাসচিবের স্বাক্ষর জাল করায় মনোনয়নপত্র বাতিল হয় সাচ্চার। ওই অভিযোগে সাংগঠনিকভাবে সাচ্চার বিরুদ্ধে ব্যবস্থাও নেয় জাতীয় পার্টি।

রিটানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মো. মাহাবুবুর রহমান জানান, মনোনয়নপত্র জমার শেষ দিন পাঁচ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। যাচাই-বাছাই শেষে আওয়ামী লীগ-বিএনপিসহ চার প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। একজন মনোনয়নপত্র দাখিল করলেও দলের কোনও চিঠি বা প্রত্যায়নপত্র দেখাতে না পারায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

তিনি আরও জানান, আগামী ২৯ ফেব্রুয়ারি প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন এবং ১ মার্চ প্রতীক বরাদ্দ করা হবে। আগামী ২১ মার্চ এ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

সাদুল্যাপুর ও পলাশবাড়ী উপজেলা নিয়ে গঠিত এই আসনে মোট ভোটার ৪ লাখ ১১ হাজার ৮৫৪ জন। গত বছরের ২৭ ডিসেম্বর ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দুই বারের নির্বাচিত এমপি ডা. ইউনুস আলী সরকারের মৃত্যুতে আসনটি শূন্য হয়। গত ৬ ফেব্রুয়ারি এ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ





© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ