রংপুর সংবাদ » পুলিশের সেবার মান জনবান্ধব করার জন্য সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে-পুলিশের অতিরিক্ত আইজি

পুলিশের সেবার মান জনবান্ধব করার জন্য সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে-পুলিশের অতিরিক্ত আইজি


রংপুর সংবাদ ফেব্রুয়ারী ২৪, ২০২০, ২:৫০ অপরাহ্ন
পুলিশের সেবার মান জনবান্ধব করার জন্য সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে-পুলিশের অতিরিক্ত আইজি
রংপুর প্রতিনিধিঃপুলিশের সেবার মান উন্নয়ন, দক্ষতা বৃদ্ধি, আধুনিকায়ন ও জনবান্ধব করার জন্য সরকার নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজি (সিআইডি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।
এসময় তিনি আরো বলেন, জনবল সংকট দূর করতে অতিরিক্ত আশি হাজারের অধিক জনবল এই বাহিনীতে সংযোজিত হয়েছে। যা পুলিশ বাহিনীকে আরো সক্ষম ও দায়িত্ব পালনে আত্মপ্রত্যয়ী করে তুলবে। বর্তমান সরকার দায়িত্ব গ্রহণের পর হতে এখন পর্যন্ত পুলিশ বাহিনীতে অতিরিক্ত আশি হাজারের অধিক জনবল সংযোজিত করেছে বলে সোমবার সকালে রংপুর পুলিশ ট্রেনিং সেন্টারে ২০তম নারী টিআরসি-২০১৯ ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
অতিরিক্ত আইজি বলেন, বর্তমান সরকার ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর পুলিশের রেশনের হার বৃদ্ধি করে। যা বর্তমানে রেশনের সেই হার শতকরা নিশ্চিত হয়েছে। অবিবাহিত কনস্টেবলের জন্য মাসিক ভাতার ব্যবস্থা হয়েছে। এখন কনস্টেবল থেকে এসআই পর্যন্ত ঝুঁকিভাতা পাচ্ছেন। পাশাপাশি বিভিন্ন কোটায় জাতিসংঘ শান্তি মিশনে কাজ করারও সুযোগ পাচ্ছেন।
প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানের শুরুতে ২০তম নারী টিআরসি-২০১৯ ব্যাচের ১ হাজার ৫৭ জন নারী পুলিশ সদস্য প্যারেড স্থানে সুশৃঙ্খলভাবে সমবেত হন। এসময় অনুষ্ঠানের প্রধান অতিথি খোলা জীপ গাড়িতে প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন। পরে মনোমুগ্ধকর কুচকাওয়াজ শেষে ওই ব্যাচের শ্রেষ্ঠ চার সদস্যকে পদক তুলে দেন তিনি।
অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ, রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, রংপুর পুলিশ ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট (ডিআইজি) কুসম দেওয়ানসহ প্রশাসনের বিভিন্ন উচ্চ পদস্থ কর্মকর্তা ও সুধিজন উপস্থিত ছিলেন।