আকবর-হৃদয়কে সম্মানী ভাতা দেবে রসিক | রংপুর সংবাদ
  1. rkarimlalmonirhat@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
  2. kibriyalalmonirhat84@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  3. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : Manik Ranpur
  4. mukulrangpur16@gmail.com : Saiful Islam Mukul : Saiful Islam Mukul
আকবর-হৃদয়কে সম্মানী ভাতা দেবে রসিক | রংপুর সংবাদ
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০১:২১ অপরাহ্ন



আকবর-হৃদয়কে সম্মানী ভাতা দেবে রসিক

রংপুর সংবাদ
  • প্রকাশকালঃ রবিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২০

রংপুর প্রতিনিধিঃঅনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেট জয়ী অধিনায়ক আকবর আলী ও জাতীয় টেবিল টেনিস চ্যাম্পিয়ন মুহতাসিন আহমেদ হৃদয়কে প্রতি মাসে পাঁচ হাজার টাকা করে সম্মানী ভাতা দেয়ার ঘোষণা দিয়েছেন রংপুর সিটি করপোরেশনের (রসিক) মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

একই সঙ্গে আজীবনের জন্য এ দুই তারকা খেলোয়াড়ের বাসার হোল্ডিং ট্যাক্স ও পানির বিল মওকুফেরও ঘোষণা দেন তিনি। রোববার সন্ধ্যায় রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে আয়োজিত নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে এ ঘোষণা দেন মেয়র।

মেয়র বলেন, আমরা আকবর আলী ও হৃদয়কে সংবর্ধিত করতে পেরে গর্বিত। বাংলাদেশ প্রথমবারের মতো কোনো বিশ্বকাপ অর্জনের গৌরব ছিনিয়ে এনেছে।

সেই বিশ্ব জয়ের নায়ক রংপুরের সন্তান আকবর আলী। এদেশের ক্রিকেট ইতিহাস থেকে আকবর আলীকে কখনো মুছে ফেলা যাবে না।

তার প্রাপ্য সম্মান তাকে দিতে হবে। ভালো খেলার ধারাবাহিকতায় আকবর আলীকে আগামীতে জাতীয় দলে নিজের যোগত্যার প্রমাণ দিতে হবে উল্লেখ করে সিটি মেয়র বলেন, আমরা সিটি করপোরেশন ভালো খেলোয়াড়দের অনুপ্রাণিত করতে চাই।

তাদের সম্মান দিতে চাই। প্রতি মাসে আকবর আলী ও মুহতাসিন আহমেদ হৃদয়কে পাঁচ হাজার টাকা করে সম্মানী ভাতা দেয়া হবে। তাদের আজীবনের হোল্ডিং ট্যাক্স ও পানির বিল মওকুফ করা হবে।

অনুষ্ঠানে রংপুর জেলা প্রশাসক আসিব আহসান বলেন, রংপুরে অনেক ভালো খেলোয়াড় রয়েছেন। তাদের পৃষ্ঠপোষকতার ব্যাপারে আমরা চেষ্টা করছি। এখানে আন্তর্জাতিকমানের বিভাগীয় স্টেডিয়াম নির্মাণে জমি দেখা হয়েছে। অনেক পরিকল্পনা রয়েছে।

এ সময় তিনি বলেন, আকবর আলী তার কৃতিত্বের জন্য সম্মানীয়। বাংলাদেশের বিশ্বকাপ জয়ের ক্রিকেট ইতিহাস আগামী প্রজন্মের কাছে তুলে ধরতে আকবর আলীকে মূল্যায়ন করতে হবে। তবে এখানেই যেন আকবর আলী শেষ না হন, সেজন্য আকবরকে ভালো খেলতে হবে। জাতীয় দলে জায়গা করে নিতে হবে।

যাতে রংপুরের মানুষ আকবর আলীকে ভালোবাসেন, সম্মান দেখিয়ে অন্য দেশের খেলোয়াড়দের মত তারও ভাস্কর্য তৈরি করেন।



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ





© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ