1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
করোনায় আতঙ্কে ভয় না পেয়ে আত্মবিশ্বাস ধরে রাখার উপায় - রংপুর সংবাদ
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
মুইও তাড়াতাড়ি তোর কাছোত আসিম’ বলে সাঈদকে চিরবিদায় দিলেন মা বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা আন্দোলনকারীদের ছয় শিক্ষার্থী হত্যায় বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করতে হবে : জিএম কাদের সর্বোচ্চ আদালতের রায়ে হতাশ হতে হবে না:প্রধানমন্ত্রী হাতীবান্ধায় তিস্তার তোড়ে বিলীন কমিউনিটি ক্লিনিক নেতা-কর্মীদের সতর্ক থাকার আহ্বান শেখ হাসিনার, জানালেন কাদের রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের জানাজা-দাফন সম্পন্ন ক্যাম্পাস ছাড়ছেন রংপুর বেরোবি শিক্ষার্থীরা, সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী বেরোবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা শিক্ষার্থীদের ধাওয়া খেয়ে ক্যাম্পাস ছেড়েছে বেরোবি ছাত্রলীগ

করোনায় আতঙ্কে ভয় না পেয়ে আত্মবিশ্বাস ধরে রাখার উপায়

রংপুর সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ৫ মে, ২০২১
  • ১২২ জন নিউজটি পড়েছেন

করোনার চোখ রাঙানি যত বাড়ছে, ততই অনেকের আত্মবিশ্বাস কমছে। চারদিকে শুধুই যেন চিন্তা বাড়ানোর মতো খবর। সমীক্ষা বলছে, কোভিডেরে দ্বিতীয় ঢেউয়ে অনেক বেশি সংখ্যক ভারতীয় আতঙ্কিত হয়ে পড়েছেন। ফলে সকলের মানসিক চাপ অনেক বেড়ে যাচ্ছে। এর মধ্যে নিজের আত্মবিশ্বাস ধরে রাখা জরুরি। না হলে অতিমারির এই সময়টা কাটাতে আরও কষ্ট হবে।

কিন্তু কী ভাবে বাড়ানো যাবে আত্মবিশ্বাস? সবের আগে মন স্থির করে ভাল কথাও ভাবতে হবে। এই সময়ে অনেক কিছু আটকে গিয়েছে মানে যে আগামী দিন এ ভাবেই কাটবে, তা একেবারেই নয়। বরং ভাবা দরকার, এই পরিস্থিতি কী শেখাল। কী ভাবে আগামীতে তা ব্যবহার করে এগিয়ে চলা যাবে?

সবটাই অনিশ্চিত। তবে তা ভেবে হতাশ হওয়ার মানে নেই। বরং এর মধ্যে একটু করে পরবর্তীর পরিকল্পনা করতে থাকা ভাল। তাতে কিছুটা হলেও নিজের উপরে ভরসা ফিরতে পারে।

অনেকেরই এ সময়ে বহু ক্ষতি হচ্ছে। স্বজন হারানোর মতো বড় ক্ষতি যেমন আছে, তেমন আর্থিক সঙ্কটও দেখা দিচ্ছে। কাজ হারিয়েছেন বহু মানুষ। তবে তার মানেই সব শেষ নয়। বরং এই অভিজ্ঞা থেকে শিক্ষা নিয়ে এগিয়ে চলার পরিকল্পনা জরুরি।

সময় খারাপ যাচ্ছে মানেই নিজের চলাফেরায় যেন তা প্রকাশ না পায়। তবে হতাশা আরও পেয়ে বসবে। কোনও সঙ্কটের দিনেও চলতে হবে মাথা উঁচু রেখে। যথা সম্ভব মুখে হাসি নিয়ে। নিজের চলাফেরাই অনেকটা আত্মবিশ্বাস হারানোর কারণ হয়ে ওঠে সঙ্কটের সময়ে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun