রংপুর সংবাদ » ঘন কুয়াশায় ঢাকা পড়েছে রংপুর

ঘন কুয়াশায় ঢাকা পড়েছে রংপুর


রংপুর সংবাদ ফেব্রুয়ারী ১৭, ২০২০, ৭:৩৭ অপরাহ্ন
ঘন কুয়াশায় ঢাকা পড়েছে রংপুর

রংপুর প্রতিনিধিঃঘন কুয়াশা ও মেঘলা আকাশের কারণে রংপুরে দেখা মিলছে না সূর্যের। সকাল থেকে পথঘাট প্রকৃতি কুয়াশায় ঢাকা।

প্রচÐ শীতে কাবু সাধারণ মানুষ। ঘড়ির কাঁটা বেলা ১২টা পাড়ি দিলেও কমেনি হিমেল হাওয়া। বরং বয়ে যাওয়া মৃদু শৈত্যপ্রবাহে নাস্তানাবুদ মানুষের উপস্থিতি কমেছে রাস্তা ঘাটে। সড়কে যান চলাচলে এসেছে ধীর গতি।

কোথাও কোথাও ঘন কুয়াশার কারণে সকাল বেলায়ও জ্বলতে দেখা গেছে গাড়ির হেডলাইট। সোমবার ভোর ৬টা থেকে সকাল সাড়ে ১১টা পর্যন্ত রংপুরে সর্বনি¤œ তাপমাত্রা ১১ ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছিল।

আবহাওয়া অফিস বলছে, আরো দুই-তিন দিন একই অবস্থা থাকতে পারে। এরপর থেকে হয়তো তাপমাত্রা বাড়তে পারে। এদিকে শীত বেশি থাকায় প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছেন না। শীতের তীব্রতা বাড়ায় শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছেন অনেকে। তাদের মধ্যে শিশু ও বৃদ্ধদের সংখ্যাই বেশি।

কনকনে শীতে স্কুলে যেতে কষ্ট হচ্ছে শিক্ষার্থীদের। কুয়াশা থাকায় সড়ক ও মহাসড়কে ব্যাহত হচ্ছে যান চলাচল।
জেলার তিস্তা, ঘাঘট, দুধকুমার, যমুনেশ্বরী ও করতোয়া নদী তীরবর্তী অঞ্চলে বেড়েছে দুর্ভোগ। শীতে কাজে বের হতে না পেরে নি¤œ আয়ের শ্রমজীবী মানুষেরা কষ্টে দিনাতিপাত করছেন।

রংপুর আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ মোস্তাফিজুর রহমান জানান, মঙ্গলবার আকাশ মেঘলা থাকবে।

বুধমবার থেকে হয়তো তাপমাত্রা বাড়বে। বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তবে শীতের তীব্রতা আরো দুই-তিন দিন একই রকম থাকবে। এখন যে বাতাসের কারণে তীব্র শীত অনুভূত হচ্ছে, তা ২০ ফেব্রয়ারী পর্যন্ত থাকতে পারে। ২১ ফেব্রয়ারী থেকে হয়তো তাপমাত্রা কিছুটা বাড়বে।