1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
এমি অ্যাডামস শুনবেন গাছের কথা - রংপুর সংবাদ
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৬:৩৪ অপরাহ্ন

এমি অ্যাডামস শুনবেন গাছের কথা

বিনোদন ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ৫ মে, ২০২১
  • ৭৬ জন নিউজটি পড়েছেন

বিশেষ প্রজাতির উদ্ভিদ কীভাবে যোগাযোগ করে, আর তা পুরো প্রাণী জগতে কীভাবে প্রভাব ফেলে— এ ঘটনা আবিষ্কার করেছেন একজন নারী বিশেষজ্ঞ। হলিউডে নির্মিতব্য এমন কাহিনির চলচ্চিত্রে নায়িকা হিসেবে আপনি কাকে ভাববেন! খুব বেশি দূর হয়তো ভাববেন না, সাম্প্রতিক অভিজ্ঞতা থেকে বলবেন, এমি অ্যাডামসকেই আমরা চাই।

২০১৬ সালে ডেনিস ভিলনোভের ‘অ্যারাইভাল’ ছবিতে অসাধারণ অভিনয় করেছেন এমি। যেখানে তিনি ভিনগ্রহের প্রাণীদের সাংকেতিক ভাষার অর্থ উদ্ধার করেন। এর বদলে এবার গাছের ভাষা বুঝতে যাচ্ছে তিনি।

সত্য কাহিনি অবলম্বনে নির্মিত সেই ছবির নাম ‘ফাইন্ডিং দ্য মাদার ট্রি’।

ডেডলাইন এক প্রতিবেদনে জানায়, মঙ্গলবার প্রকাশিত সুজান সিমার্ডের স্মৃতিকথা অবলম্বনে নির্মিত হতে যাচ্ছে ছবিটি। আর এতে নাম ভূমিকায় থাকছেন দ্য মাপেটস ও অ্যানচান্টেড-খ্যাত এমি অ্যাডামস।

‘ফাইন্ডিং দ্য মাদার ট্রি’ ছবিতে বিশ্ববিখ্যাত বিজ্ঞানী ও পরিবেশবিদের ভূমিকায় অভিনয় করছেন এমি।

সুজান তার গবেষণায় দেখান, ছত্রাক ও শিকড় কীভাবে একটি বাস্তুতন্ত্রের উদ্ভিদের মধ্যে যোগাযোগ ও মিথস্ক্রিয়াকে সহজ করে। এ যোগাযোগের মাধ্যমে কার্বন, পানি, পুষ্টি ও প্রতিরক্ষা সংকেতের আদানপ্রদান হয়।

ছবির প্রধান চরিত্রে অভিনয়ের পাশাপাশি প্রযোজনার দায়িত্বেও থাকছেন এমি অ্যাডামস। অন্য প্রযোজকদের মধ্যে আছেন ‘নকটার্নাল অ্যানিম্যালস’ ছবির সহশিল্পী জ্যাক জিলেনহাল।

‘ফাইন্ডিং দ্য মাদার ট্রি’ ছাড়াও এমি অ্যাডামসের আগামী ছবিগুলোর মধ্যে আছে দ্য ওম্যান ইন দ্য উইনডো, ডিয়ার ইভান হ্যানসেন ও ডিসঅ্যানচান্টেড। যার মধ্যে প্রথম ছবিটি কিছুদিনের মধ্যেই নেটফ্লিক্সে মুক্তি পাচ্ছে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun