রংপুর সংবাদ » নাগেশ্বরীতে চানাচুর খেয়ে ১২ শিক্ষার্থী হাসপাতালে

নাগেশ্বরীতে চানাচুর খেয়ে ১২ শিক্ষার্থী হাসপাতালে


রংপুর সংবাদ ফেব্রুয়ারী ১৫, ২০২০, ৫:১৩ অপরাহ্ন
নাগেশ্বরীতে চানাচুর খেয়ে ১২ শিক্ষার্থী হাসপাতালে

কুড়িগ্রাম প্রতিনিধি:কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার চন্ডিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চত্বর থেকে আচার ও চানাচুর খেয়ে অসুস্থহয়ে পড়েছে ১২ শিক্ষার্থী।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) সকালে আচার খেয়ে অসুস্থ হয়ে পড়া ১১ শিক্ষার্থীকে নাগেশ্বরী স্বাস্থ্য কমপ্লেক্সে এবং একজনকে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে আচার বিক্রেতা ইমান আলীকে আটক করেছে পুলিশ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রশীদ জানান, আচার বিক্রেতা ইমান আলী প্রতিদিন বিদ্যালয় চত্বরে আচার ও ঝাল চানাচুর বিক্রি করেন। বিদ্যালয়ের কিছু শিক্ষার্থী ওই আচার বিক্রেতার নিকট আচার কিনে খাওয়ার পর পেট ব্যাথা ও বমি বমি অনুভব করতে থাকে। পরে তাদেরকে দ্রুত নাগেশ্বরী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। একজনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা (ভারপ্রাপ্ত) কর্মকর্তা ডা. আবুবক্কর সিদ্দিক বলেন, মাস সাইকোজেনিক ইলনেস কিংবা ফুড পয়জনিং এর কারণে শিক্ষার্থীরা অসুস্থ্হতে পারে। আমাদের মেডিকেল টিম সার্বক্ষনিক স্বাস্থসেবা দিয়ে যাচ্ছে। অবস্থা গুরুতর হলে তাদের কুড়িগ্রাম সদর হাসপাতালে রেফার্ড করা হবে।

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. আল আমিন মাসুদ জানান, ফুড পয়জনিং নিয়ে হাসপাতালে ভর্তি শিক্ষার্থীরা এখন কিছুটা শঙ্কামুক্ত।

নাগেশ্বরী থানার ওসি রওশন কবির জানান, আচার বিক্রেতাকে আটক করে থানায় নেওয়া হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ চলছে।