রংপুর সংবাদ » করোনা ভাইরাসে মৃত্যু ১৩১০, একদিনে রেকর্ড ২৪২

করোনা ভাইরাসে মৃত্যু ১৩১০, একদিনে রেকর্ড ২৪২


রংপুর সংবাদ ফেব্রুয়ারী ১৩, ২০২০, ১২:২৭ অপরাহ্ন
করোনা ভাইরাসে মৃত্যু ১৩১০, একদিনে রেকর্ড ২৪২

নিউজ ডেস্ক:প্রাণঘাতী করোনা ভাইরাসে চীনের হুবেই প্রদেশে একদিনেই ২৪২ জনের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার মৃতের এই সংখ্যা এখন পর্যন্ত সর্বোচ্চ রেকর্ড। এই নিয়ে সারা দেশে মৃতের সংখ্যা ১৩ হাজার ছাড়িয়েছে। চীনের মূল ভূখণ্ডের বাইরে হংকং ও ফিলিপাইনে দুজন এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।সবমিলিয়ে মোট প্রাণহানি হয়েছে ১,৩১০ জনের।

দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা বলেছেন, হুবেই প্রদেশে বুধবার করোনা ভাইরাস কোভিড-১৯ এ ২৪২ জনের মৃত্যু হয়েছে, যা একদিনে সর্বোচ্চ এবং আগের রেকর্ডেরও দ্বিগুণ বেশি।

হুবেই প্রদেশের স্বাস্থ্য কমিশন জানিয়েছে, বুধবার মধ্যরাত পর্যন্ত ২৪ ঘণ্টায় আরও ১৪ হাজার ৮৪০ জন মানুষ নতুন করে এই ভাইরাসে সংক্রমণের খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার চীনের সংবাদমাধ্যম সিনহুয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কেন্দ্রবিন্দুতে রয়েছে হুবেই প্রদেশ। ধারণা করা হচ্ছে, গত বছরের শেষের দিকে উহানের রাজধানীর একটি সীফুড বাজারে এটির উদ্ভব হয়েছিল। যেটি এখন বন্ধ রয়েছে।

রাষ্ট্রীয় গণমাধ্যমে গত সপ্তাহে বলা হয়েছিল, করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত করতে হুবেই প্রদেশে কম্পিউটারাইজড টমোগ্রাফি (সিটি) স্ক্যানের ব্যবহার করা শুরু হবে। যাতে করে রোগীদের দ্রুত চিহ্নিত করে হাসপাতালে ভর্তি করানো যায়।