রংপুর সংবাদ » অবসর ভেঙ্গে ক্রিকেটে ফিরলেন ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার

অবসর ভেঙ্গে ক্রিকেটে ফিরলেন ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার


রংপুর সংবাদ ফেব্রুয়ারী ৮, ২০২০, ৯:৩৬ অপরাহ্ন
অবসর ভেঙ্গে ক্রিকেটে ফিরলেন ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার

খেলাধুলা ডেস্ক: ব্যাট, গ্লাভস জোড়া তুলে রেখেছেন, তাও প্রায় সাত বছরের মতো হতে চলল। টেন্ডুলকারকে ব্যাট হাতে মাঠে নামতে না দেখার সেই আক্ষেপ ভক্তদের ফুরোল বলে।

প্রায় সাত বছর পর আবারও ক্রিকেট খেলতে দেখা যাবে ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকারকে। অস্ট্রেলিয়ায় দাবানলে ক্ষতিগ্রস্তদের সহায়তা করার জন্য আয়োজিত বুশফায়ার ক্রিকেট ব্যাশে রিকি পন্টিংয়ের দলের কোচ হয়েছেন শচীন টেন্ডুলকার, এ পুরোনো খবর।

নতুন খবর হলো, দাবানলে ক্ষতিগ্রস্তদের সহায়তা করার জন্য শুধু মাঠের বাইরে থেকেই নয়, বরং মাঠের ভেতরে থেকেও ‘ভূমিকা’ পালন করবেন শচীন টেন্ডুলকার। প্রায় সাত বছর পর আবারও ব্যাট হাতে দেখা যাবে তাঁকে।

একটু খোলাসা করে বলা যাক। বুশফায়ার ক্রিকেট ব্যাশের জন্য শচীন অস্ট্রেলিয়ায় পা রেখেছেন, এটা জানেন বিশ্বের অন্যতম সেরা নারী অলরাউন্ডার অস্ট্রেলিয়ার অ্যালিস পেরি।

তিনিই শচীনকে আহ্বান জানিয়েছেন, অন্তত এক ওভারের জন্য হলেও তাঁর বল মোকাবিলা করার। অসাধারণ এই দ্বৈরথের কল্যাণে যত অর্থ সংগ্রহ করা হবে, সব চলে যাবে দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে। শচীনও সানন্দে এই আহ্বানে সাড়া দিয়েছেন।

টুইটারে শচীনকে এই ‘চ্যালেঞ্জ’ করেন অ্যালিস পেরি, ‘শচীন, বুশফায়ার ম্যাচে অংশ নেওয়ার জন্য তোমাকে অস্ট্রেলিয়ায় দেখে অনেক ভালো লাগছে। আমি জানি তুমি দুই দলের মধ্যে এক দলের কোচ হিসেবে এসেছ।

কিন্তু গত রাতে আমরা কয়েকজন আলোচনা করছিলাম, তোমাকে যদি অবসর থেকে ফিরিয়ে আনা যায় তাহলে মন্দ হতো না। আমাদের ম্যাচের ইনিংস বিরতির সময় একটা ওভার খেললে না হয়!’

অ্যালিসের প্রস্তাবে জবাব দিতে দেরি করেননি শচীন। টুইটারেই অ্যালিসের চ্যালেঞ্জ গ্রহণ করেন তিনি, ‘তোমার প্রস্তাব শুনে বেশ ভালো লাগল অ্যালিস। যদিও আমার কাঁধের চোটের কারণে ডাক্তার আমাকে ব্যাট ধরতে নিষেধ করেছে, তাও আমি তোমার এই চ্যালেঞ্জটা গ্রহণ করলাম। আশা করি আমাদের এই উদ্যোগেও যথেষ্ট অর্থ সংগৃহীত হবে!’

মেলবোর্নের জাংশন ওভালে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের নারী ক্রিকেট দলের মধ্যকার ম্যাচটা হবে আগামীকাল। ওই ম্যাচের ইনিংস বিরতিতেই আসবে সে মাহেন্দ্রক্ষণ, ব্যাট হাতে মাঠে নামতে দেখা যাবে শচীনকে।

বুশফায়ার ক্রিকেট ব্যাশে রিকি পন্টিংয়ের দলের কোচ টেন্ডুলকার ‘ছাত্র’ হিসেবে পেয়েছেন ম্যাথু হেইডেন, জাস্টিন ল্যাঙ্গার, রিকি পন্টিং, ব্রায়ান লারা, ব্র্যাড হাডিন, ব্রেট লি, ওয়াসিম আকরামদের। পন্টিংদের বিপক্ষে লড়েছে অ্যাডাম গিলক্রিস্টের দল। গিলক্রিস্ট ছাড়াও যে দলে ছিলেন শেন ওয়াটসন, যুবরাজ সিং, ব্র্যাড হজ, অ্যান্ড্রু সাইমন্ডস, কোর্টনি ওয়ালশের মতো তারকারা।