রংপুর সংবাদ » রংপুরে বিএনপির বিক্ষোভ ও সমাবেশে পুলিশের বাধা

রংপুরে বিএনপির বিক্ষোভ ও সমাবেশে পুলিশের বাধা


রংপুর সংবাদ ফেব্রুয়ারী ৮, ২০২০, ৭:০৮ অপরাহ্ন
রংপুরে বিএনপির বিক্ষোভ ও সমাবেশে পুলিশের বাধা

রংপুর প্রতিনিধিঃদুর্নীতির মামলায় কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রংপুর জেলা ও মহানগর বিএনপি।

এ সময় সমাবেশ থেকে কেন্দ্রীয় নেতাদের ধীরগতির আন্দোলনে দলীয় প্রধানের মুক্তি হচ্ছে না বলে অভিযোগ তোলা হয়।

শনিবার (৮ ফেব্রæয়ারি) দুপুরে রংপুর মহানগরীর গ্রান্ড হোটেল মোড় বিএনপির দলীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এর আগে দলীয় কার্যালয় থেকে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল বের করলে তাতে বাধা দেয় পুলিশ।

এদিকে পুলিশি বাধায় সড়কে নামতে না পেরে দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, রাজনৈতিক কারণে সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দুই বছর ধরে কারাবন্দী করে রেখেছে সরকার।

আইন সবার বেলায় এক হলেও বিএনপির বেলায় ভিন্ন। এ কারণে বৃহত্তর আন্দোলন ছাড়া খালেদা জিয়ার মুক্তি সম্ভব নয়। প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন- রংপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক রইচ আহম্মেদ, জেলা বিএনপির সহ-সভাপতি সাবেক পৌর মেয়র মামুনার রশিদ মামুন, মহানগর বিএনপির সহ-সভাপতি সুলতান আলম বুলবুল, যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদ উন নবী খান বিপ্লব প্রমুখ।

এ সময় কেন্দ্রীয় নেতাদের ধীরগতির আন্দোলনের কারণে খালেদা জিয়ার মুক্তি হচ্ছে না বলে বিএনপি নেতারা দাবি করেন। দ্রæত সময়ের মধ্যে বৃহত্তর আন্দোলনের কর্মসূচি ঘোষণারও দাবি জানান তারা।