রংপুর সংবাদ » রামসাগর ট্রেন পুনরায় চালুর দাবীতে বিক্ষোভ

রামসাগর ট্রেন পুনরায় চালুর দাবীতে বিক্ষোভ


রংপুর সংবাদ ফেব্রুয়ারী ৮, ২০২০, ৬:২৫ অপরাহ্ন
রামসাগর ট্রেন পুনরায় চালুর দাবীতে বিক্ষোভ

ওবাইদুল ইসলাম, গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়া রেলওয়ে ষ্টেশনে রামসাগর এক্সপ্রেস ট্রেন পুনরায় চালুসহ বিভিন্ন দাবীতে বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ ও লালমনিরহাট থেকে ঢাকাগামী লালমনি এক্সপ্রেস ট্রেনটি আধা ঘন্টা অবরোধ করে রাখে এলাকাবাসী।

শনিবার এলাকাবাসীর ব্যানারে দুপুর ১২টা ২২ মিনিট থেকে ১২টা ৫২ মিনিট পর্যন্ত লালমনি এক্সপ্রেস ট্রেনটি অবরোধ করে রাখা হয়। এ সময় রেলওয়ের উর্দ্ধতন কর্মকর্তাদের আশ্বাসে ট্রেন অবরোধ তুলে নেয়া হয়।

অবরোধ চলাকালে বক্তব্য রাখেন, সাঘাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওয়ারেছ আলী প্রধান, ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল হুদা দুদু, শামছুল হক সরকার, মুক্তিযোদ্ধা গৌতম চন্দ্র মোদক, সাঘাটা উপজেলা যুবলীগের সভাপতি হারুন-অর-রশিদ হিরু, সাধারণ সম্পাদক নাছিরুল আলম স্বপন, অধ্যক্ষ নওয়াব আলী সাজু, আজাহার আলী, শাহমোখলেছুর রহমান, প্রভাষক শাহ আলম, দেলোয়ার হোসেন, আশরাফুল আলম আজাদ, মোজাহিদুল ইসলাম বকুল, অধ্যপক মমিতুল হক নয়ন, মিলন কান্তি সরকার, মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান মোহাব্বত, জাহিদুল ইসলাম, অসিত কুমার বাবলু পাল, সুজন মিয়া প্রমুখ।

এছাড়াও এলাকার রাজনৈতিক নেতৃবৃন্দ, রেলওয়ে কর্মচারীসহ বিভিন্ন পেশাজীবি প্রচুর সাধারণ মানুষ এ কর্মসুচিতে অংশ নেন।

রেলওয়ে লালমনিরহাট ডিভিশনাল ট্রাফিক সুপারিনটেনডেন্ট (ডিটিএস) ¯েœহাশীষ চন্দ দাস ট্রেন অবরোধকালে ঘটনাস্থল পরিদর্শন করেন ও অবরোধকারীদের সাথে কথা বলেন। তিনি বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানাবেন বলে নিশ্চিত করেন।

এদিকে বোনারপাড়া রেলওয়ে জংশন রক্ষা কমিটির নেতৃবৃন্দ রামসাগর এক্সপ্রেস ট্রেনটি পূণরায় চালু সহ বিভিন্ন দাবি পূরণ না হলে আগামী বুধবার ১ ঘন্টা ঢাকা গামী সকল ট্রেন অবরোধের কর্মসুচি ঘোষণা করেন। উল্লেখ্য, ইঞ্জিন সংকট ও জনবলের অভাব উল্লেখ করে দিনাজপুর-সান্তাহার রুটে চলাচলকারি রাম সাগর এক্সপ্রেস ট্রেনটি বন্ধ করে দেয়া হয়।