এবার পাকিস্তানে টেস্ট পরীক্ষা | রংপুর সংবাদ
  1. rkarimlalmonirhat@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
  2. kibriyalalmonirhat84@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  3. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : Manik Ranpur
  4. mukulrangpur16@gmail.com : Saiful Islam Mukul : Saiful Islam Mukul
এবার পাকিস্তানে টেস্ট পরীক্ষা | রংপুর সংবাদ
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ১০:৪৬ অপরাহ্ন



এবার পাকিস্তানে টেস্ট পরীক্ষা

রংপুর সংবাদ
  • প্রকাশকালঃ শুক্রবার, ৭ ফেব্রুয়ারী, ২০২০

অনলাইন ডেস্কঃশেষবার বাংলাদেশ যখন সাদা পোশাকে পাকিস্তানে মাঠে নেমেছিল ১৬ বছর আগে, ২০০৩ সালে।

মুলতানে কি অঘটন-টাই না ঘটাতে যাচ্ছিল বাংলাদেশ! তখনকার ভয়ঙ্কর পাকিস্তানকে তাদের মাটিতেই টেস্টে হারানোর পথে ছিল বাংলাদেশ। রাশিদ লতিফের দল কোনো রকমে ম্যাচ বাঁচিয়ে ম্যাচ জিতে নেয়। প্রথম ইনিংসে লিড নিয়ে পাকিস্তানকে ব্যাকফুটে ঠেলে দেয় বাংলাদেশ।

এরপর খালেদ মাহমুদ, মোহাম্মদ রফিক ও মঞ্জুরুল ইসলামের দৃঢ়তায় বাংলাদেশ ম্যাচ টেনে নেয় শেষ পর্যন্ত। সেখানে ইনজাম-উল-হক দেয়াল হয়ে দাঁড়িয়ে পাকিস্তানকে মাত্র ১ উইকেটে ম্যাচ জেতান।

সেকালের সেই দৃশ্য এখনও চোখের সামনে ঘোরাফেরা করে।

চোখের জলে খালেদ মাহমুদের মাঠ ছাড়ার দৃশ্য ক্রিকেটবিশ্বও মনে রেখেছে।   সেই ম্যাচের পর আজ আবার পাকিস্তানে টেস্ট খেলতে নামছে বাংলাদেশ।

রাওয়ালপিন্ডিতে বাংলাদেশ সময় সকাল ১১টায় মাঠে নামবে পাকিস্তানের আতিথেয়তা নেবে মুমিনুল হকের দল। বিশ্বচ্যাম্পিয়নশিপের দুই ম্যাচের প্রথমটি হচ্ছে পিন্ডিতে। দ্বিতীয়টি এপ্রিলে হবে করাচিতে।

টেস্টে বাংলাদেশের সময়টা ভালো যাচ্ছে না।   সর্ব শেষ খেলা পাঁচ টেস্টেই হার। হার তিক্ত স্বাদ পেতে হয়েছে আফগানিস্তানের বিপক্ষেও। দেশের বাইরে টেস্টে সময়টা আরো বাজে বাংলাদেশের। হেরেছে টানা আট ম্যাচে, যার ছয়টিতেই ইনিংস ব্যবধানে। এমন নড়বড়ে আত্মবিশ্বাস নিয়ে পাকিস্তানের আতিথেয়তা নেওয়ার অপেক্ষায় ‘নতুন’ বাংলাদেশ।

‘নতুন’ বাংলাদেশ বলার পেছনে বড় কারণও আছে। মুমিনুল হকের নেতৃত্বে দলটি একেবারেই তরুণ। তামিম ও মাহমুদউল্লাহ শুধু সিনিয়র। বাকিরা সবাই দলে আসা-যাওয়ার মধ্যে থাকেন। সাকিব ও মুশফিক না থাকায় তরুণদের পারফর্ম করার বড় সুযোগ দেখছেন মুমিনুল।

মাঠে নামার আগে মাত্র এক সেশন অনুশীলন করেছে বাংলাদেশ। এমন প্রস্তুতিতে আদর্শকে বলছেন না কোচ রাসেল ডমিঙ্গো। কিন্তু নিরাপত্তা ইস্যুতে দল পাকিস্তানে গিয়েছে শেষ সময়ে। ছেলেরা খেলার মধ্যে থাকায় আত্মবিশ্বাসী কোচ। সবশেষ বিসিএলে খেলেছেন সব ক্রিকেটাররাই। তামিম ইকবাল পেয়েছেন ট্রিপল সেঞ্চুরি। মুমিনুল, লিটন, মাহমুদউল্লাহর ব্যাট থেকে এসেছে সেঞ্চুরি। পাঁচটির বেশি উইকেট পেয়েছেন তাইজুল, নাঈম হাসানরা। সেই আত্মবিশ্বাস নিয়েই মাঠে নামার অপেক্ষায় বাংলাদেশ।

পাকিস্তানের বিপক্ষে এখনো টেস্ট জেতেনি বাংলাদেশ। সর্বোচ্চ সাফল্য ২০১৫ সালে খুলনায় হারের মুখ থেকে ঘুরে দাঁড়িয়ে টেস্ট ড্র করা। এরপর সাফল্য বলতে মুলতান টেস্টে পাকিস্তানকে ভয় দেখানো।   টি-টোয়েন্টিতে পাকিস্তানের মাটিতে ২-০ ব্যবধানে সিরিজ হেরেছে বাংলাদেশ। এবার টেস্টে বাংলাদেশের জন্য কি অপেক্ষা করছে তা দেখার।



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ





© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ