নিম্নমানের সামগ্রী দিয়ে বাড়ি নির্মাণ, কাজ বন্ধ করলেন ইউএনও | রংপুর সংবাদ
  1. rkarimlalmonirhat@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
  2. kibriyalalmonirhat84@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  3. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : Manik Ranpur
  4. mukulrangpur16@gmail.com : Saiful Islam Mukul : Saiful Islam Mukul
নিম্নমানের সামগ্রী দিয়ে বাড়ি নির্মাণ, কাজ বন্ধ করলেন ইউএনও | রংপুর সংবাদ
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ১১:৪১ অপরাহ্ন



নিম্নমানের সামগ্রী দিয়ে বাড়ি নির্মাণ, কাজ বন্ধ করলেন ইউএনও

রংপুর সংবাদ
  • প্রকাশকালঃ বৃহস্পতিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২০

মাহির খান,লালমনিরহাটঃলালমনিরহাটে নিম্নমানের ইট, সিমেন্ট দিয়ে দুর্যোগ সহনীয় বাড়ি নির্মাণ করার অভিযোগে কাজ বন্ধের নির্দেশ দিয়েছে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উত্তম কুমার।

জানা যায়, হতদরিদ্র ও ভূমিহীদের জন্য দুর্যোগ সহনীয় বাড়ি নির্মাণে প্রতি বাড়ির বিপরীতে দুই লাখ ৯৯ হাজার ৮৬০ টাকা বরাদ্দ দেয় সরকার। এই টাকায় দুই কক্ষবিশিষ্ট শয়নঘর, একটি রান্নাঘর ও করিডোরসহ বাথরুম নির্মাণ করা হচ্ছে। সুবিধাভোগীদের তালিকা প্রস্তুত করে ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে এক একজন সুবিধাভোগীর বাড়ি নির্মানে একটি করে প্রর্কপ গ্রহণ করা হয়।

সংশিষ্ট এলাকার ইউপি চেয়ারম্যান ও সদস্যরা প্রকল্প চেয়ারম্যান হিসেবে প্রকল্পটি বাস্তবায়ন করছেন।

চলতি অর্থবছরে লালমনিরহাটের পাঁচটি উপজেলার জন্য ৩৩০টি দুর্যোগ সহনীয় বাড়ি নির্মাণে বরাদ্দ দেয় সরকার। যার মধ্যে কোনো উপজেলায় কাজের অগ্রগতি ৭০ ভাগ হলেও কোথাও সবেমাত্র শুরু করা হয়েছে বলে জেলা ত্রাণ ও পুনর্বাাসন শাখা সূত্রে জানা গেছে। চলতি অর্থবছর সদর উপজেলার হারাটি ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের পশ্চিম আমবাড়ি গ্রামের দছির উদ্দিনের ছেলে ভূমিহীন শামছুল হকের নামে একটি দুর্যোগ সহনীয় বাড়ি নির্মাণ বিল উত্তোলন করেছেন ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক। নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় ইউএনও কাজ বন্ধ করে দিয়েছেন বলে শুনেছি।

হাারাটি ইউয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান রফিকুল ইসলা রফিক বলেন, প্রকল্পের চেয়ারম্যান যেই হোন কাজ আমি করছি, এতে কোন সমস্যা নেই। প্রকল্প বাস্তবায়ন হলেই হলো। তাবে কাজ বন্ধ প্রসঙ্গে তিনি বলেন, ইউএনও পুনরায় এসে যতটুকু ভেঙে দিতে বলবেন ততটুকু ভেঙে পুণরায় নির্মাণ করা হবে।
জেলা ত্রাণ ও পূনবাসন কর্মকর্তা আলী হায়দার জানান, এ প্রকল্পের কাজ ত্রাণ শাকা বাস্তবায়ন করলেও দেখভালের দায়িত্ব সংশ্লিষ্ট ইউনএওদের। নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করে বাড়ি নির্মাণের বিষয়টি তার জানা নেই।

অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। লালমনিরহাট সদর উপজেলা নিবৃঅহী কর্মকর্তা (ইউএনও) উত্তম কুমার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিম্নমানের সমাগ্রী ব্যবহার করায় ওই প্রকল্পের নিমৃঅণ করজ বন্ধ করে দেওয়া হয়েছে। যেটুকু কাজ কা হয়েছে তা ভেঙে ফেলে নতুন করে নির্মাণের নির্দেশ দেওয়া হয়েছে। অনিয়ম করলে কাউকে ছাড় দেওয়া হবে না।



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ





© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ