পাকিস্তানের বিপক্ষে ইতিহাস গড়ে যুব বিশ্বকাপের ফাইনালে ভারত | রংপুর সংবাদ
  1. rkarimlalmonirhat@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
  2. kibriyalalmonirhat84@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  3. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : Manik Ranpur
  4. mukulrangpur16@gmail.com : Saiful Islam Mukul : Saiful Islam Mukul
পাকিস্তানের বিপক্ষে ইতিহাস গড়ে যুব বিশ্বকাপের ফাইনালে ভারত | রংপুর সংবাদ
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ১১:৫৭ অপরাহ্ন



পাকিস্তানের বিপক্ষে ইতিহাস গড়ে যুব বিশ্বকাপের ফাইনালে ভারত

রংপুর সংবাদ
  • প্রকাশকালঃ মঙ্গলবার, ৪ ফেব্রুয়ারী, ২০২০

স্পোর্টস ডেস্ক: পাকিস্তানের বিপক্ষে ১০ উইকেটের বিশাল জয় তুলে নিয়ে যুব বিশ্বকাপের ফাইনালে পা রেখেছে ভারতের যুবারা। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের নক-আউট পর্বের ইতিহাসে এটাই প্রথম ১০ উইকেটের জয়।

যুব বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মঙ্গলবার (০৪ ফেব্রুয়ারি) পচেফস্ট্রমে শুরুতে ব্যাট করতে নেমে মাত্র ১৭২ রানেই গুটিয়ে যায় পাকিস্তান। জবাবে দুই ওপেনার যশস্বী জসওয়াল এবং দিব্যাংশ সাক্সেনার অসাধারণ ব্যাটিংয়ে জয় তুলে নেয় ভারতীয় দল। তখনও ইনিংসের বাকি ছিল ৮৮ বল।

পাকিস্তানের ছুড়ে দেওয়া ১৭৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দেখেশুনে খেলার দিকেই মনোযোগ দেন ভারতীয় ওপেনার যশস্বী ও দিব্যাংশ। তবে উইকেটে সেট হয়েই রানের চাকা বাড়ানোর দিকে মনোযোগ দেন দুজনেই। তবে তুলনামূলক আগ্রাসী ব্যাটিং করেছেন যশস্বী। অন্যপ্রান্তে উইকেট ধরে রেখে সিঙ্গেল নেওয়ার সব মনোযোগ ছিল দিব্যাংশ’র।

শেষ পর্যন্ত অপরাজিত থাকা যশস্বী ১১৩ বলে ১০৫ রান করেন। ৮টি চার ও ৪টি ছক্কায় সাজানো এই ইনিংস। দলের জয়সূচক ছক্কাও এসেছে তার ব্যাট থেকেই। অন্যদিকে কিছুটা ধীরেসুস্থে ব্যাটিং করা দিব্যাংশ অপরাজিত থাকেন ৯৯ বলে ৫৯ রানের ইনিংস খেলে। তার ইনিংসটি ৬টি চারে সাজানো।

এর আগে শুরুতে ব্যাটিং করতে নেমে দলীয় ৯ রানে ওপেনার মোহাম্মদ হুরাইরার (৪) উইকেট হারায় পাকিস্তান। এরপর ৩৪ রানের মাথায় বিদায় নেন ফাহাদ মুনির (০)। দলের বিপর্যয়ে অবশ্য হাল ধরেছিলেন ওপেনার হায়দার আলী ও রোহেল নাজির।

৭৭ বলে ৫৬ রান করে হায়দার বিদায় নেওয়ার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পাকিস্তান। অধিনায়ক নাজির অবশ্য ১০২ বলে ৬২ রানের ইনিংস খেলে হাল ধরেছিলেন। কিন্তু মোহাম্মদ হারিস (২১) ছাড়া তাকে সঙ্গ দিতে পারেননি আর কেউই। শুধু কি তাই, এই তিনজন ছাড়া দুই অঙ্কের দেখাও পাননি বাকিরা।

বল হাতে ভারতের সুশান্ত মিশ্র তুলে নিয়েছেন ৩ উইকেট। ২ উইকেট করে ঝুলিতে পুরেছেন কার্তিক তিয়াগি ও রবি বিষ্ণু। ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন ভারতের যশস্বী জসওয়াল।



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ





© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ