রংপুর সংবাদ » রিপোর্টার্স ক্লাবের অভিষেক কে ঘিরে দু’গ্রুপের মুখোমুখি

রিপোর্টার্স ক্লাবের অভিষেক কে ঘিরে দু’গ্রুপের মুখোমুখি


রংপুর সংবাদ জানুয়ারী ২৯, ২০২০, ১:০১ অপরাহ্ন
রিপোর্টার্স ক্লাবের অভিষেক কে ঘিরে দু’গ্রুপের মুখোমুখি

সাইফুল ইসলাম মুকুল, রংপুর:রংপুর রিপোর্টার্স ক্লাবের একটি অংশ রংপুর টাউন হলে অভিষেক অনুষ্ঠানের আয়োজন করেছে। প্রতিপক্ষ একটি অংশ একই স্থানে রংপুরের উন্নয়ন ও সম্ভাবনা শীর্ষক সাংবাদিক সংগতি সমাবেশের ডাক দিয়েছে।

ফলে এই ঘটনাকে কেন্দ্র করে রিপোর্টাস ক্লাবের দুই গ্রæপ মুখোমুখি অবস্থান করায় যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে। রাত সাড়ে ৯ টায় এ খবর লেখা পর্যন্ত পরিস্থিতি মোকাবেলা করতে পুলিশ প্রশাসন দুই গ্রুপের সাংবাদিকদের সাথে জরুরি বৈঠকে বসেছে।

আজ বুধবার সন্ধ্যা ছয়টায় রংপুর টাউন হলে সংগঠনটির একাংশ তাদের নবগঠিত কমিটির অভিষেক অনুষ্ঠানের আয়োজন করেছে। এজন্য তারা প্রচার প্রচারণা ও সার্বিক প্রস্তুতি গ্রহণ করে।

অপর অংশটি একই দিনে বিকেল থেকে রাত ৯টা পর্যন্ত একই স্থানে রংপুরের উন্নয়ন ও সম্ভাবনা শীর্ষক সাংবাদিক সংগতি সমাবেশের ডাক দিয়েছে। এঘটনাকে কেন্দ্র করে দু’টি গ্রুপের মধ্যে দিনভর উত্তেজনা বিরাজ করছিল।

সংগঠনটির যে অংশটি সাংবাদিক সংহতি সমাবেশের ডাক দিয়েছে তারা আজ মঙ্গলবার বিকেল বেলা টাউন হলের সম্মুখে তাদের অনুষ্ঠান প্রস্তুতি গ্রহণ করে। এই নিয়ে সন্ধ্যার পর থেকে দু’টি পক্ষের মধ্যে চরম উত্তেজনা ছড়িয়ে পড়লে স্থানীয় প্রশাসন বিষয়টি নিস্পত্তির জন্য পক্ষ দু’টিকে মৌখিকভাবে অনুরোধ জানায়।

এরপরও তারা নিজেদের পক্ষে অনড় থাকায় রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার তার অফিস কক্ষে দুই গ্রুপের নেতৃবৃন্দকে ডেকে পাঠান।

সেখানে রুদ্ধদ্বার বৈঠকে উভয় পক্ষের মাঝে সমঝোতার ভিত্তিতে নিজ নিজ অনুষ্ঠান কর্মসূচি বাস্তবায়নের জন্য অনুরোধ জানান। কিন্তু অভিষেক আয়োজনকারী অংশটি নিজেদের ঘোষিত অনুষ্ঠান নিয়ে অনড় থাকেন এবং তারা অনুষ্ঠান সফল করার জন্য পুলিশ প্রশাসনের সহযোগিতা কামনা করেন।