রংপুর সংবাদ » রংপুরে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

রংপুরে শিক্ষার্থীদের সড়ক অবরোধ


রংপুর সংবাদ জানুয়ারী ২৭, ২০২০, ৭:১৮ অপরাহ্ন
রংপুরে শিক্ষার্থীদের  সড়ক অবরোধ

রংপুর প্রতিনিধিঃরংপুরে শিক্ষকের বদলীর আদেশ প্রত্যাহারের দাবীতে সড়ক অবরোধ, বিক্ষোভ করেছে রংপুর জেলা স্কুলের তৃতীয় থেকে দশম শ্রেণীর শিক্ষার্থীরা।

সোমবার তৃতীয় দিনের মত স্কুলের সামনে প্রধান সড়ক অবরোধ করে বিক্ষোভ করে তারা।

আন্দোলনকারীরা জানায়, স্কুলের, শ্রেণী কক্ষের সংকট, টয়লেট অপরিস্কার, শ্রেণী কক্ষে ময়লার স্তুপ, আলোর সল্পতা, শিক্ষক সংকটের সমাধান না করে স্কুলের গণিতের শিক্ষক আব্দুল বাতেনকে বিনা কারনে বদলী করা হয়েছে। ছাত্রদের কাছে তিনি একজন জনপ্রিয় শিক্ষক।

আন্দোলনরত শিক্ষার্থীরা অভিযোগ করে বলন, রংপুর জেলা স্কুলে বেশিরভাগ শিক্ষক এখানে ২০ থেকে ২৫ বছর ধরে চাকুরী করে আসছে। অথচ তাদের বদলী না করে ভাল একজন শিক্ষককে বদলী করে তার জায়গায় একজন সামাজ বিজ্ঞানের শিক্ষককে অন্তর্ভূক্ত করা হয়েছে।

তার বদলীর আদেশ প্রত্যাহার করা না হলে আন্দোলন আরো দীর্ঘ হবে বলে তারা জানান। অবরোধের এক পর্যায়ে রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক এনামুল কবীর ঘটনাস্থলে এসে আন্দোলনরত শিক্ষাথীদের গণিতের শিক্ষক আব্দুল বাতেনের বদলীর বিষটি বিবেচনার আশ্বাস দিলে শিক্ষাথীরা স্কুলে ফিরে যায়।

অতিরিক্ত জেলা প্রশাসক এনামুল কবীর সাংবাদিকদের জানান, রংপুর জেলা স্কুলের গণিতের শিক্ষক আব্দুল বাতেনকে কুড়িগ্রাম সরকারী উচ্চ বিদ্যালয়ে বদলীর কারণে সেখানকার শিক্ষার্থীরা গত কয়েকদিন ধরে আন্দোলন করে আসছে। আমরা বিষয়টি শিক্ষা মন্ত্রনালয়কে জানাবো।

রংপুর জেলা স্কুলের প্রধান শিক্ষক মিজানুর রহমান আপেল জানান, হঠাৎ করে গণিতের শিক্ষক আব্দুল বাতেনকে বদলী করায় ছাত্রদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা বিষটি মেনে নিতে পারছে না। তাই তারা তাদের প্রিয় শিক্ষককে ফিরিয়ে আনতে আন্দোলন করছে বলে জানান তিনি।