রংপুর সংবাদ » বিদ্যুতের কথা বলে টাকা নিলেও নেই সংযোগ

বিদ্যুতের কথা বলে টাকা নিলেও নেই সংযোগ


রংপুর সংবাদ নভেম্বর ৯, ২০১৯, ১:৫৪ পূর্বাহ্ন
বিদ্যুতের কথা বলে টাকা নিলেও নেই সংযোগ

বিদ্যুৎ সংযোগের কথা বলে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ফকিরপাড়া ইউনিয়নের দালালপাড়া গ্রামের ২শতাধিক পরিবারের কাছে একটি চক্র টাকা নিয়েও এলাকায় বিদ্যুৎ সরবরাহ করেনি।ফলে ওই গ্রামের মানুষ বিদ্যুৎ বিহীন অবস্থায় মানবেতর জীবনযাপন করছে।বিদ্যুতের দাবীতে চলছে বিক্ষোভ ও আন্দোলন।

সরেজমিনে দেখা গেছে,বিদ্যুৎ সংযোগ না থাকায় কৃষিকাজে পানির ব্যবহার,শিক্ষার্থীদের লেখাপড়া সহ দৈনন্দিন নানাকাজে ভোগান্তি পোহাতে হচ্ছে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ফকিরপাড়া ইউনিয়নের দালালপাড়া গ্রামের মানুষদের। এখন থেকে তিন বছর আগে সংযোগের আশায় বিদ্যুৎ অফিসের কর্মচারী ও ঠিকাদারের কাছে এলাকাবাসী চাঁদা সংগ্রহ করে ২লক্ষ৪২ হাজার টাকা দেয়। সে সময় টাকা নিয়ে গ্রামটিতে বিদ্যুতের খুটি স্থাপন করে মাত্র। এদিকে বর্তমানে তিন বছর পার হয়ে গেলেও তার লাগানো ও দেয়া হয়নি সংযোগ।বিদ্যুতের কথা বলে  টাকা নিলেও  নেই  সংযোগ

দালালপাড়া এলাকার মতিয়ার রহমান,আব্দুর রশিদ,আশরাফ আলী জানান,আমরা বিদ্যুতের জন্য টাকা দিয়েছি।কিন্তু দীর্ঘ সময় পেরিয়ে গেলেও আমরা বিদ্যুৎ থেকে বঞ্চিত।বিদ্যুৎ সংযোগ না থাকায় এলাকাবাসী মহাবিপাকে পড়েছেন।প্রচন্ড গরমে অতীষ্ট হয়ে পড়েছে জীবন।গরমজনিত নানা রোগব্যধিতে আক্রান্ত হচ্ছেন।তাছাড়াও কৃষিকাজে স্যালো মেশিনে পানি ওঠিয়ে চাষাবাদ করছেন।ফলে খরচ পড়ছে বেশি।বিদ্যুতের দাবীতে এলাকাবাসী বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী পালন করছেন।

নেসকো লিমিটেড হাতীবান্ধা উপজেলার নির্বাহী প্রকৌশলী অনিত কুমার রায় জানান,টাকা নেয়ার সাথে বিদ্যুতের কোন লোকজন জড়িত নয়।তবে আগামী ৬মাসের মধ্যে যে সব এলাকায় বিদ্যুৎ নেই, সেগুলোতে সংযোগ স্থাপন করা হবে বলেও জানান তিনি।