রংপুর সংবাদ » থানাকে গণমুখী ও জনবান্ধব করতে চাই: এসপি বিপ্লব

থানাকে গণমুখী ও জনবান্ধব করতে চাই: এসপি বিপ্লব


রংপুর সংবাদ জানুয়ারী ২১, ২০২০, ৬:০৮ অপরাহ্ন
থানাকে গণমুখী ও জনবান্ধব করতে চাই: এসপি বিপ্লব

রংপুর প্রতিনিধিঃথানাকে গণমুখী ও জনবান্ধব করতে অসহায় বিপদগ্রস্ত মানুষকে আন্তরিকতার সাথে আইনি সেবা প্রদানের নির্দেশ দিয়েছেন রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার।

মঙ্গলবার (২১ জানুয়ারি) দুপুরে রংপুরের পীরগঞ্জ থানায় অনুষ্ঠিত মাসিক অপরাধ ও আইন শৃঙ্খলা পর্যালোচনায় সভায় তিনি এ নির্দেশ দেন।

বিপ্লব কুমার বলেন, ‘পুলিশ সাধারণ মানুষের পাশে থেকে সার্বক্ষণিক কাজ করবে। সর্বোচ্চ সহযোগিতার মানসিকতা নিয়ে পুলিশ কর্মকর্তা থেকে কনস্টেবল কাজ করলে আইনি সেবা ও ন্যায় বিচারের প্রতি মানুষের আস্থা বাড়বে।’

পুলিশ সদস্যদের উদ্দেশে এসপি বলেন, ‘অসহায় ও বিপদগ্রস্ত মানুষ যেন থানায় এসে খুব স্বাভাবিকভাবে কথা বলতে পারে। সে জন্য আন্তরিক হতে হবে। কোনো রকম হয়রানি ছাড়া ভুক্তভোগী যেন মামলা ও জিডি করতে পারে। থানা থেকে বের হয়ে মানুষ যেন বলতে পারে পুলিশ গণমুখী ও জনবান্ধব।

পীরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরেস চন্দ্রের সভাপতিত্বে সভায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার (জেলা বিশেষ) ফজলে এলাহী, পীরগঞ্জ ভেন্ডাবাড়ী তদন্তকেন্দ্রের পুলিশ পরিদর্শক শাহিনুর ইসলাম তালুকদার প্রমুখ।

সভায় পীরগঞ্জ থানা এলাকার সার্বিক আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, মাদক উদ্ধার, জুয়া-চোরাচালান, বাল্যবিবাহ, ইভটিজিং প্রতিরোধ, আসামি গ্রেফতার, গ্রেফতারি পরোয়ানা তামিলসহ থানায় আগত সেবা ভোগীদের সেবা প্রদান নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করা হয়।