রংপুর সংবাদ » গাইবান্ধায় দক্ষ যুব নারী ও পুরুষের জন্য কর্মসংস্থান সংযোগ কর্মশালা

গাইবান্ধায় দক্ষ যুব নারী ও পুরুষের জন্য কর্মসংস্থান সংযোগ কর্মশালা


রংপুর সংবাদ জানুয়ারী ২১, ২০২০, ৬:০৩ অপরাহ্ন
গাইবান্ধায় দক্ষ যুব নারী ও পুরুষের জন্য কর্মসংস্থান সংযোগ কর্মশালা

গাইবান্ধা প্রতিনিধি : দক্ষ যুব নারী ও পুুরুষের জন্য দিনব্যাপী কর্মসংস্থান সংযোগ এক কর্মশালা মঙ্গলবার (২১জানুয়ারি) গাইবান্ধার টেকনিক্যাল ট্রের্নিং সেন্টার (টিটিসি) চত্বরে অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে গাইবান্ধা ও সিরাজগঞ্জ জেলার ৬শ’ ৫০ জন বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ প্রাপ্ত যুবক ও যুব নারীদের এক চাকরি মেলাও অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মো. আবদুল মতিন অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে এ কর্মশালা ও চাকরি মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

টিটিসি অধ্যক্ষ আতিকুর রহমানের সভাপতিত্বে কর্মশালায় উদ্বোধনী পর্বে বিশেষ অতিথির মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, কেয়ার বাংলাদেশের সৌহাদ্য-৩ কর্মসূচির প্রধান ইশরাত শবনম, আঞ্চলিক সমন্বয়কারি সাজেদা বেগম, এসকেএস ফাউন্ডেশনের জাহিদ সরওয়ার সোহেল, গাইবান্ধা চেম্বার অব কমার্সের সভাপতি মুক্তিযোদ্ধা মাকছুদার রহমান শাহান, গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, বিএমএ’ এর প্রতিনিধি লুৎফর রহমান।

এছাড়া জাতীয় কর্ম প্রদানকারি প্রতিষ্ঠানের মধ্য থেকে বক্তব্য রাখেন প্রাণ ও আরএফল গ্রুপের মানব সম্পদ বিভাগের সহকারি ব্যবস্থাপক পল্লব মৌলিক এবং স্ট্যান্ডার্ড গ্রুপের মানব সম্পদ বিভাগের জেনারেল ম্যানেজার আশরাফুল ইসলাম, নিত্য কারুপণ্য এর প্রতিষ্ঠান মালিক রোজি আরেফিন প্রমুখ।

টিটিসি’র সিনিয়র টেকনিক্যাল কো-অর্ডিনেটর শিখা বিশ্বাসের সঞ্চালনায় প্রশিক্ষণপ্রাপ্ত চাকরি প্রার্থী যুবকদের মধ্যে তাদের অভিব্যক্ত করে বক্তব্য রাখেন সুন্দরগঞ্জের ফারুক ইসলাম, ফুলছড়ির এরশাদ হোসেন এবং টিটিসিতে প্রশিক্ষণ গ্রহণ করে গার্মেন্টেসে চাকরিরত সাঘাটার কচুয়া গ্রামের নাজমুল হোসেনের মা নাজমা বেগম প্রমুখ।

এসকেএস ফাউন্ডেশনের সৌহাদ্য-৩ কর্মসূচী, কেয়ার বাংলাদেশ ও বাংলাদেশ সরকারের যৌথ উদ্যোগে টেকনিক্যাল ট্রের্নিং সেন্টার (টিটিসি) ইউএসএইডের সহযোগিতায় এই কর্মশালা ও চাকরি মেলার আয়োজন করে।

এতে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণপ্রাপ্ত গাইবান্ধা জেলার ৫শ’ ও সিরাজগঞ্জ জেলার ১শ’ ৫০ জন যুবক ও যুব নারী অংশ নেয়। এছাড়া চাকরি প্রদানকারি প্রতিষ্ঠানের মধ্য থেকে এই চাকরি মেলায় অংশ নেয় নিত্য কারুপণ্য, প্রাণ ও আরএফলসহ ৮টি গ্রুপ।

তাদের কাছে উল্লেখিত যুব নারী ও পুরুষের তালিকা হস্থান্তর করা হয়। ওই সমস্ত প্রতিষ্ঠান কর্মশালার দ্বিতীয় পর্বে তাদের সার্ভিস বুথে তালিকার ভিত্তিতে কর্ম প্রদানের লক্ষ্যে উপস্থিত প্রশিক্ষিত যুব নারী ও পুরুষের সাক্ষাত গ্রহণ করে।

প্রসঙ্গত উল্লেখ্য যে, গাইবান্ধার টেকনিক্যাল ট্রের্নিং সেন্টারে চাকরি প্রার্থী ওই যুব নারী ও পুরুষেরা ওয়েলডিং, ড্রাইভিং, অটোমোবাইল, হাউজ ও ওয়ারিং, মোবাইল সার্ভিসিং, মেশিন ট্রেডার্স, বিউটিফিকেশন, ইলেকট্রিক ওয়ারিং, ইলেকট্রিকস, গার্মেন্টস সহ ৩৬টি ট্রেডে প্রশিক্ষিত হয়ে দক্ষতা অর্জন করে।